পিছিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনের দিনক্ষণ। সেপ্টেম্বরের পরিবর্তে অক্টোবরে অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। আজ সরকারি ছুটি দিন হলেও অনুষ্ঠিত হয়েছে বাফুফের নির্বাহী সভা। এই সভায় বাফুফে নির্বাচন দিনতারিখ ঠিক করা হয়েছে। সভায় আগামী ২৬ শে অক্টোবরকে বাফুফে নির্বাচনের দিন হিসেবে ঠিক করা হয়েছে।

বাফুফের নির্বাহী কমিটির মেয়াদ ৪ বছর। আগামী অক্টোবরে শেষ হবে বর্তমান নির্বাহী কমিটির মেয়াদ। তবে মেয়াদ ৩ রা অক্টোবর শেষ হলেও আরো কিছুদিন পর নির্বাচন আয়োজন করতে যাচ্ছে বাফুফে। সভায় সেপ্টেম্বরে নির্বাচন আয়োজনের প্রতিবন্ধকতা নিয়ে কথা বলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তিনি বলেন,

ফিফার সঙ্গে আমাদের সেক্রেটারি যোগাযোগ করবে৷ সেপ্টেম্বরে নির্বাচন আয়োজনে প্রতিবন্ধকতা ফিফাকে অবহিত করা হবে। ফিফা অনুমোদন পেলে ২৬ অক্টোবর নির্বাচন হবে।

ফেডারেশনের এক পক্ষের দাবি ছিলো আগষ্টে নির্বাচন আয়োজন করা হোক। তবে সেই মত গ্রহণ করা হয় নি। এই প্রসঙ্গে নিজের যুক্তি দাঁড়া করিয়েছেন বাফুফে বস। আগষ্টে নির্বাচন আয়োজন না করার ব্যাপারে কাজী সালাউদ্দিন বলেন,

আগস্ট শোকের মাস৷ ঐ সময় ফুটবলের কর্মকান্ড সেভাবে সম্ভব নয়৷ নির্বাচন আয়োজন করতে ভেন্যু ও আনুষঙ্গিক সময় প্রয়োজন। যেটা সেপ্টেম্বরে সম্ভব নয় করতে চাইলে আগস্টে কর্মকাণ্ড হয়।

সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল থেকে অবনমিত হয় ব্রাদার্স ইউনিয়ন। দলটির আবেদনের প্রেক্ষিতে এই সভায় তাদের আবারো দেশের শীর্ষ পর্যায়ে খেলার অনুমতি দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

Previous articleঅ-১৮ লিগের চ্যাম্পিয়ন আবাহনীর যুবারা!
Next articleশনিবার মাঠে ফিরছে প্রথম বিভাগ লিগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here