যুব সাফে শিরোপার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করে বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ গোলের জয় সে লক্ষ্যে আরো অগ্রগামী হয়। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসেই খেই হারিয়েছে মারুফুল হকের শিষ্যরা। শিশুসুলভ ভুলে আবারো খলনায়ক হয়েছেন মেহেদী হাসান শ্রাবণ। দিনশেষে বাংলাদেশ হেরেছে ২-১ গোলে।

নেপালের রাজধানী কাঠমাণ্ডুর আনফা স্পোর্টস কমপ্লেক্সে ম্যাচের ১৭তম মিনিটে শিশুসুলভ ভুল করে বসেন যুবাদের অধিনায়ক মেহেদী হাসান শ্রাবণ। বল পাস দিতে বেশি সময় ক্ষেপন করায় তার কাছ থেকে বল ছিনিয়ে নিয়ে জালে জড়িয়ে দেন নেপালের ফরোয়ার্ড সামির তামাং। এই ভুলের রেশ কাটার আগেই আবারো বাংলাদেশের জালে বল জড়ায় নেপাল। ডান প্রান্ত থেকে বাড়িয়ে দেওয়া বলে পা ছুঁইয়ে জালের ঠিকানা খুঁজে নেন নিরাজন ধামি।

দুই গোলে পিছিয়ে পড়ে অনেকটাই নেতিয়ে পড়ে বাংলাদেশ। এরপর ম্যাচের ৩০তম মিনিটে মাঠে নামানো হয় আগের ম্যাচের অন্যতম সেরা পারফর্মার মিরাজুল ইসলাম ও আসাদুল মোল্লাকে। তারা নামার পর আক্রমণে গতি পায় বাংলাদেশ। প্রথমার্ধের শেষ দিকে বক্সের ভেতর মিরাজুলকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। স্পট কিক থেকে ব্যবধান কমান মিরাজুল। ফলে ২-১ সমতায় বিরতিতে যায় দুইদল।

বিরতির পর সমতায় ফিরতে জোর চেষ্টা চালায় বাংলাদেশ। অবশ্য নেপালও আক্রমণের ধারা অব্যাহত রাখে। কিন্তু কোন দলই গোলের দেখা পায়নি। ম্যাচের শেষ দিকে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করলেও নেপালের গোলকিপার ও রক্ষণের দৃঢ়তায় জালের ঠিকানা খুঁজে পায়নি। তাই ২-১ গোলের হারে গ্রুপ রানার্স আপ হয়েই সেমি ফাইনালে পৌঁছায় বাংলাদেশ। সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত, মালদ্বীপ বা ভুটানের যেকোনো একদল।

Previous articleচ্যালেঞ্জ লিগে প্রতিপক্ষ হিসেবে যাদের পেল বসুন্ধরা কিংস!
Next articleনতুন মৌসুমে মাঠ মাতাবেন যেসব বিদেশিরা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here