বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটির তত্ত্বাবধানে মাঠে গড়াতে যাচ্ছে বাফুফে অনূর্ধ্ব-১৬ ফুটবল লিগ ২০২৪ ও বাফুফে অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগ ২০২৪। অনূর্ধ্ব-১৬ লিগে অংশ নেবে এবারের মৌসুমে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে খেলা ক্লাবগুলোর যুবদল। আর অনূর্ধ্ব-১৮ লিগে খেলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা ক্লাবগুলোর যুবদল। আজ পেশাদার লিগ কমিটির সভায় এই দুই লিগ নিয়ে বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বাফুফে ভবনে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ইমুরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়া সভায় কদিন আগেই শেষ হওয়া বিসিএলের পয়েন্ট টেবিল অনুমোদন দেওয়া হয়। একইসঙ্গে বিসিএলের ক্লাবগুলোর যুবদলের অংশগ্রহণে বাফুফে অনূর্ধ্ব-১৬ লিগের রূপরেখা চূড়ান্ত করা হয়। আগামী ০৪ মে থেকে ১০ জুন পর্যন্ত দলবদল সম্পন্ন করে আগামী ২৫ জুন থেকে মাঠে গড়াবে এই লিগ। এই লিগের ভেন্যুর তালিকায় রয়েছে কমলাপুর স্টেডিয়াম, বাফুফে আর্টিফিসিয়াল টার্ফ মাঠ, পল্টন আউটার স্টেডিয়াম ও ধূপখোলা মাঠ। ভেনুগুলো পরিদর্শন করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা ক্লাবগুলোর যুবদলের অংশগ্রহণে মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৮ লিগ। অবশ্য এই টুর্নামেন্টের রূপরেখা এখনো চূড়ান্ত করেনি বাফুফে। তবে এই আসরের জন্য বেশ কয়েকটি ভেন্যু পরিদর্শন করবে বাফুফে। অনূর্ধ্ব-১৮ লিগের জন্য বাফুফের পরিদর্শনের জন্য নির্ধারিত হয়ে ভেন্যুগুলো হলো: সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠ, শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠ এবং বসুন্ধরা কিংস ও ফর্টিস এফসির অনুশীলন মাঠ।

Previous articleএকসাথেই চলছে জাতীয় দল ও ক্লাবের অনুশীলন!
Next articleফিরছে সুপার কাপ, বাড়ছে বিদেশী ; দলে থাকবে অনুর্ধ্ব ১৮ খেলোয়াড়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here