ঘরোয়া মৌসুমের আগে প্রস্তুতি হিসেবে ভারতের আইএফএ শিল্ডে খেলার ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে ছিলো দারুণ সুযোগ। বাংলাদেশ প্রিমিয়ার লীগে রানার্সআপরা ভারতীয় ঐতিহ্যবাহী লীগটি খেলা আমন্ত্রণ পেয়েছিলো। তবে শিডিউল পিছিয়ে যাওয়ার কারণে সেই আইএফএ শিল্ডে অংশ প্রায় অনিশ্চিত হয়ে পড়েছে মোহামেডানের জন্য।

এই বছরের নভেম্বরের প্রথমভাগ থেকে টুর্ণামেন্টের নির্ধারিত শিডিউল থাকলেও সেটি এখন আর বাস্তবায়ন হচ্ছে না। গতকাল (বৃহস্পতিবার) আয়োজক কর্তৃপক্ষ নির্ধারিত সময়ের মধ্যে টুর্ণামেন্ট আয়োজনের অপারগতা জানিয়ে মোহামেডানকে চিঠি পাঠায়। আয়োজকরা নতুন নির্ধারিত সময় হিসেবে আগামী বছরের মার্চকে ঠিক করেছে, এতেই ভেস্তে যায় মোহামেডানের আইএফএ শিল্ডে অংশগ্রহণ করার সকল পরিকল্পনা।

মূলত ঘরোয়া লীগের ব্যস্ত সময়সূচির কারণে নতুন সময়ে অনুষ্ঠিত হতে যাওয়া আইএফএ শিল্ডে অংশ নিতে পারবে না মোহামেডান স্পোর্টিং। মোহামেডানের ফুটবল কমিটির সেক্রেটারি ও পরিচালক আবু হোসেন চৌধুরী প্রিন্স মুঠোফোনে অফসাইডকে বলেন,

“আমরা গতকাল একটি চিঠি পেয়েছি। তখন যদি আমাদের লিগের খেলা না থাকে তাহলে অংশ নিবো। খেলা থাকলে অংশ নিবোনা। এখনো অফিসিয়াল মিটিং হয়নি। মিটিংয়ে সিদ্ধান্ত হবে আমরা খেলবো কি খেলবোনা।”

গতবছরও একই সমস্যা দেখা দিয়েছিলো। গতবছরের আইএফএ শিল্ডে অংশ নিতে বাংলাদেশ থেকে বসুন্ধরা কিংস এবং মোহামেডান স্পোর্টিং ক্লাবকে আমন্ত্রণ জানানো হয়েছিলো। তবে সেবারও ঘরোগা লীগের ব্যস্ত শিডিউলে আটকা পড়ে অংশ নিতে পারে নি কোনো দল। এবছর শুধুমাত্র মোহামেডানকে আমন্ত্রণ করেছিলো আয়োজক কর্তৃপক্ষ। তবে টুর্ণামেন্ট নভেম্বরে আয়োজিত না হয়ে আগামী বছরের মার্চে অনুষ্ঠিত হবে বলে অনিশ্চিত হয়ে গেছে মোহামেডানের অংশগ্রহণ।

Previous articleফিলিপাইনকে হারিয়ে পরবর্তী রাউন্ডের আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশের যুবারা
Next articleবাফুফে নির্বাচনে কারা এগিয়ে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here