এক মৌসুম পার হতে না হতে আন্দ্রেস ক্রুসিয়ানির পাট চুকালো বাংলাদেশের ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা আবাহনী লিমিটেড। আর্জেন্টাইনকে ছেড়ে এবার স্প্যানিশ কোচের উপর ক্লাবের দায়িত্ব দিতে চলেছে আবাহনী কর্তৃপক্ষ। সব কিছু ঠিক থাকলে ইস্টবেঙ্গল এবং ব্রুনাই জাতীয় ফুটবল দলের সাবেক কোচ মারিও রিবেরাই হতে যাচ্ছেন আকাশী-নীল শিবিরের পরবর্তী কোচ।

মারিও রিবেরা এর আগে স্পেনের কিছু বয়সভিত্তিক দলের বিভিন্ন দায়িত্বে ছিলেন। তিনি লেগনেসের ইউথ টিমের কোচের দায়িত্ব পালনের পাশাপাশি এথলেটিকো মাদ্রিদ সি টিমে এবং এসডি লেইওয়ার ভিডিও এনালিস্টের দায়িত্বেও ছিলেন। এছাড়া তাকে ভারতের ঐতিহ্যেবাহী ক্লাব ইস্টবেঙ্গল সহকারী কোচ ও প্রধান কোচ দুই ভূমিকাতেই দেখা গিয়েছে। জাতীয় দলে কোচিং অভিজ্ঞতার ক্ষেত্রে তিনি ব্রুনাই অ-২১ এবং ব্রুনাই জাতীয় দলের ডাগআউটেও দাঁড়িয়েছেন।

আবাহনীর ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ রিবেরার দলে যোগ দেওয়ার বিষয়টি জানান। তার বক্তব্য অনুযায়ী রিবেরার যোগ দেওয়ার ব্যাপার অল্পকিছু আনুষ্ঠানিকতা বাকি আছে। গত মৌসুমে নতুন কিছু পাওয়ার আশায় মারিও লেমোসকে বাদ দিয়ে আর্জেন্টাইন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানিতে ভরসা রেখে ছিলেন। কিন্তু তাতেও কাজে কাজ কিছুই হয় নি। বরং হয়েছে উল্টোটা। লীগে ভালো করার জন্য ক্রুসিয়ানিকে নিয়ে আসা হলেও লীগ চ্যাম্পিয়নতো দূরের বিষয় পূর্বের রানার্সআপ হওয়ার অর্জনটাও চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের কাছে হারিয়েছে ঢাকা আবাহনী।

ক্রুসিয়ানি ব্যর্থতা কাটাতে এবার স্প্যানিশ কোচের উপর ভরসা রাখতে যাচ্ছে বাংলাদেশের সবচেয়ে সফলতা পাওয়া ক্লাবটি। কোচ পরিবর্তনের আগে দলের খেলোয়াড়েও পরিবর্তন এনেছে আবাহনী। বেশ কিছু নতুন খেলোয়াড় যোগ দিয়েছে আবাহনী শিবিরে। এখন দেখার নিজেদের ব্যর্থতা কাটিয়ে কতটুকু সফলতার দেখা পায় আকাশী-নীলরা।

Previous articleআগামীকাল মাঠে গড়াচ্ছে প্রথম বিভাগ ফুটবল লীগ!
Next articleবাফুফে ভবনের ইজারার মেয়াদ বাড়লো আরো ৫০ বছর!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here