আর কদিন পরেই নেপালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামবে বাংলাদেশ নারী ফুটবল দল। আগামী ১৭ অক্টোবর নারী সাফের পর্দা উঠলেও ২০ অক্টোবর প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান। আর এই আসরের জন্য প্রস্তুত হচ্ছে পিটার বাটলার শিষ্যরা।

এখনো সাফের জন্য আনুষ্ঠানিক দল ঘোষণা করেনি বাফুফে। তবে নারী ফুটবলাররা দীর্ঘদিন ধরেই একসাথে থেকে অনুশীলন করছেন। তাই এখনো সেই প্রক্রিয়ায় চলছে সাফের প্রস্তুতি। নিজেদের অবস্থা পরখ করতে প্রীতি ম্যাচ খেলতে না পারার আক্ষেপ থাকলেও অনুশীলনেই দলকে প্রস্তুত করছেন বাটলার। সাফের শিরোপা ধরে রাখার মিশনে আক্রমণাত্মক ফুটবলে দলকে মাঠে নামাতে চান তিনি।

বুধবার বসুন্ধরা কিংস অ্যারেনার অনুশীলন মাঠে অনুশীলন করেছে নারীরা। অনুশীলনের পর নিজেদের বর্তমান অবস্থা সম্পর্কে ডিফেন্ডার মাসুরা পারভিন বলেন, “নতুন কোচ আমাদের সেভাবেই প্রস্তুত করছেন। ভালো অনুশীলন হচ্ছে। উনি চান না আমরা নিচে নেমে খেলি, উনি রক্ষণাত্মক ফুটবল পছন্দ করেন না। বেশিরভাগ সময় আমাদের আক্রমণাত্মক ফুটবল খেলান। আক্রমণাত্মক খেলাই উনি পছন্দ করেন।”

দলের অন্যতম সেরা তারকা সানজিদা আক্তারের কন্ঠে প্রীতি ম্যাচ খেলতে না পারার আক্ষেপ। তারপরও নিজেরা প্রস্তুত হচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, “আমরা ওরকম প্রস্তুতি ম্যাচ খেলতে পারিনি। আমরা নিজেরা, নিজেরা ম্যাচ খেলেছি, কিন্তু অন্য দেশের সাথে খেলতে পারলে অনেক ভালো হতো। আমাদের ভুল-ত্রুটিগুলো ধরতে পারতাম, ভালো হতো, অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলতে পারতাম। কিন্তু সাফের জন্য আমাদের প্রস্তুতি মোটামুটি আছে, চেষ্টা করব ভালো কিছুর করার।”

বর্তমান দলের সাবিনা, সানজিদা, সুমাইয়া, মনিকা, ঋতুপর্ণা ও মারিয়ার এবছরই দেশের বাইরের লিগে খেলার অভিজ্ঞতা আছে। প্রীতি ম্যাচ খেলতে না পারলেও দেশের বাইরে খেলার অভিজ্ঞতা তারা কাজে লাগাতে চান সাফের মুকুট ধরে রাখার অভিযানে। আগামী ২০ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান ও ২৩ অক্টোবর দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ

Previous articleপ্রথম দিন সভাপতি পদে মনোনয়নপত্র নেয়নি কেউ
Next articleতাবিথের বিপক্ষে কে এই সভাপতি প্রার্থী?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here