আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে বাফুফে অ-১৮ ফুটবল লিগ। বয়সভিত্তিক এই লীগে এবারের মৌসুমে অংশ নিচ্ছে মোট ৯ টি দল। আগামীকাল বসুন্ধরা কিংস এরেনার প্র্যাকটিস গ্রাউন্ডে লিগের উদ্বোধন করা হবে।

বাফুফে অ-১৮ ফুটবল লিগের খেলা পরিচালনার জন্য তিনটি ভেন্যু নির্ধারণ করা হয়েছে। ভেন্যুগুলো হলো আর্মড ফোর্সেস ব্যাটালিয়ন মাঠ, গভর্মেন্ট ফিজিক্যাল এডুকেশন কলেজ গ্রাউন্ড এবং বসুন্ধরা কিংস এরেনা প্র‍্যাক্টিস গ্রাউন্ড। প্রথম দিনই এই তিন ভেন্যুতে পরিচালিত হবে চারটি ম্যাচ। প্রথম ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হবে বাংলাদেশ পুলিশ এফসি। ম্যাচটি আগামীকাল দুপুর পৌনে ৩ টায় গভার্মেন্ট ফিজিক্যাল এডুকেশন কলেজ মাঠে অনুষ্ঠিত হবে।

পরের দুই ম্যাচ দুই ভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিকাল ৩ টায়। বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি আর্মড ফোর্সেস ব্যাটালিয়ন মাঠে এবং ঢাকা আবাহনী লিমিটেড ও ফর্টিস ফুটবল ক্লাব লিমিটেড বসুন্ধরা কিংস এরেনা প্র‍্যাক্টিস গ্রাউন্ডে একে অপরের বিপক্ষে লড়াইয়ে নামবে। দিনের সর্বশেষ ম্যাচটিও অনুষ্ঠিত হবে বসুন্ধরা কিংস এরেনা প্র‍্যাক্টিস গ্রাউন্ডে। ফ্লাডলাইটের আলোতে হতে যাওয়া ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬ টায়। উক্ত ম্যাচে মাঠে নামবে শেখ রাসেল ক্রীড়া চক্র ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। লীগের প্রথম রাউন্ডে সবার খেলা থাকলেও খেলা বিহীন রাউন্ডটি পার করবে ব্রাদার্স ইউনিয়ন।

এবারের লীগে শক্তিশালী দল গড়েছে বসুন্ধরা কিংস। গতবারের রানার্সআপদের এবারের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। দলের কোচ সৈয়দ গোলাম জিলানী দল গঠনের দিকে বেশী শ্রম দিয়েছেন। তিনি বিভিন্ন লিগের খেলা দেখে অ-১৮ বয়সী ভালো খেলোয়াড়দের তার দলে ভিড়িয়েছেন। অন্যদিকে দল গড়ার দিক দিয়ে পিছিয়ে নেই গতবারের চ্যাম্পিয়ন দল শেখ জামাল ধানমন্ডি ক্লাবও। শেখ জামাল তাদের পুরাতন পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে। এবারের লীগের জন্য গতবারের মতো যশোরের সামছুল হুদা একাডেমির খেলোয়াড়দের নিয়ে তাদের এই বয়সভিত্তিক দল গড়েছে ধানমন্ডির জায়ান্টরা। গতবার এই একাডেমির খেলোয়াড়দের পারফরম্যান্সের উপর ভর করে বসুন্ধরা কিংস অ-১৮ দলকে পেছনে ফেলে চ্যাম্পিয়নের শিরোপা ছিনিয়ে নিয়েছিলো শেখ জামাল।

তবে সবাই বয়সভিত্তিক এই লীগে অংশ নিলেও নাম প্রত্যাহার করেছে চট্টগ্রাম আবাহনী। গুঞ্জন আছে দলটি বিপিএল থেকেও সরে দাঁড়াতে চাচ্ছে। তাই ধারণা করা হচ্ছে বিপিএলের অংশ না নেওয়ার ক্ষেত্রে এটিই চট্টগ্রাম আবাহনীর প্রথম পদক্ষেপ।

Previous articleএএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বেই খেলবে বসুন্ধরা কিংস
Next articleদায় এড়াতে বাংলাদেশকে ঢাল বানালেন ভারতের কোচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here