নিজেদের উত্থানের পর থেকে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের একক আধিপত্য ধরে রেখেছে বসুন্ধরা কিংস। গত মৌসুমে এতোদিনের অধরা ডমিস্টিক ট্রেবল জয়ের স্বাদও পেয়েছে তারা। তবে এতো এতো সাফল্য পেলেও আন্তজার্তিক অঙ্গনে তেমন কোনো সাফল্য নেই তাদের। এইজন্য আন্তর্জাতিক পর্যায়ে বিশেষ নজর দিতে চায় কিংস কর্তৃপক্ষ। তাই নিজেদের কোচিং প্যানেলে এনেছে পরিবর্তন। অস্কার ব্রুজনের জায়গায় এনেছে রোমানিয়ান কোচ ভেলেরিও তিতাকে।

ঘরোয়া লীগেও ভালো করলে এশিয়ান ক্লাব ফুটবলে তেমন ভালো করার নজির নেই কিংসের। আন্তর্জাতিক পর্যায়ে অস্কারের অধীনে সর্বোচ্চ সাফল্য এসেছিলো গত মৌসুমে। সেবার এএফসি কাপে গ্রুপ পর্বে উত্তীর্ণ হওয়া আশা জাগিয়েছিল কিংস। তবে তা হয়ে উঠেনি। এবার নতুন সংস্করণে এএফসি চ্যালেঞ্জ কাপ খেলবে কিংস। তাই নতুন পরিকল্পনা হিসেবে কোচ পরিবর্তন করেছে তারা। এই প্রসঙ্গে কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান বলেন, “ আন্তজার্তিক পর্যায়ে আমাদের ফলাফল নেহাতই মন্দ নয়। তবে আমরা যতটুকু আশা করেছিলাম,তা পূরণ হয় নি। তাই আমরা এবার চেয়েছি আন্তজার্তিক পর্যায়ে সাফল্য আছে এবং এশিয়াতে কাজ করেছে এমন কোচকে নিয়োগ দিতে।”

আজ (মঙ্গলবার) নিজেদের হেড কোচ নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। আল ইতিহাদ আলেপোর হয়ে এএফসি কাপ জেতানো কোচ ভেলেরিও তিতাই কিংস ডাগআউটের নতুন ভরসা। তার রয়েছে সিরিয়া জাতীয় দলের কোচের দায়িত্ব পালনের অভিজ্ঞতা।

আগামী আগষ্টে কিংসের দায়িত্ব নিতে যাচ্ছেন তিতা। মৌসুম শুরুর আগে তিতার অধীনে ভারতীয় কোনো দলের সাথে দ্বিপাক্ষিক সিরিজ খেলার চেষ্টা চালাচ্ছে কিংস কর্তৃপক্ষ। এই নিয়ে ইমরুল হাসান বলেন, “প্রি-সিজনের জন্য আমরা কিছু ভারতীয় দলের সাথে যোগাযোগ করেছি। যদি তারা সম্মতি জানায় তাহলে একটি দ্বিপাক্ষিক সফর বিনিময় হতে পারে। ”

কোচের পাশাপাশি নিজেদের দল গঠনেও পরিবর্তন এনেছে বসুন্ধরা কিংস। ডরিয়েল্টনকে ছাড়লেও আগামী মৌসুমে কিংসের জার্সিতে রবসন ও মিগেল ডামাসেনাকে আবারো দেখা যাবে। দেশীয় প্লেয়ারদের ক্ষেত্রে মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম ও মতিন মিয়াকে ছেড়ে দিয়েছে বসুন্ধরা কিংস। বিপরীতে ব্রাদার্স ইউনিয়ন থেকে দলে ফিরেছেন রাব্বী হোসেন রাহুল এবং দলে নতুনভাবে যোগ দিচ্ছেন ফয়সাল আহমেদ ফাহিম।

Previous articleবাংলাদেশকে বিদায় বললেন মিগুয়েল আনিদো!
Next articleকিংসকে হারালো আবাহনী; রহমতগঞ্জের কাছে মোহামেডানের হার!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here