২০২৪-২৫ মৌসুমের জন্য বেশ বড়সড় পরিকল্পনা ছিল ঢাকা আবাহনীর। গেল কয়েক মৌসুম প্রত্যাশিত সাফল্য না পাওয়ায় এবার ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল তারা। স্প্যানিশ কোচ মারিও রিভেরাসহ দেশি বিদেশি বেশ কিছু খেলোয়াড়ের সঙ্গে কথাবার্তাও প্রায় চূড়ান্ত করে রেখেছিল। কিন্তু শেষ মুহূর্তে বিদেশি ছাড়াই তাড়াহুড়া করে দলবদল সম্পন্ন করেছে তারা। এবার তাদের কোচের দায়িত্বে দেখা যেতে পারে যুব সাফজয়ী মারুফুল হককে!

ফুটবল অঙ্গনে বিশ্বস্ত কিছু সূত্র জানায়, নতুন মৌসুমে মারুফুল হককে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে আবাহনী কর্তৃপক্ষ। এখন চলছে পারিশ্রমিক নিয়ে দুই পক্ষের আলোচনা। আপাতত বাংলাদেশ অ-২০ দলের দায়িত্বে আছেন মারুফুল। এই মাসেই যুবাদের নিয়ে অ-২০ এশিয়ান কাপের বাছাইপর্বে নামবেন তিনি। আর বাংলাদেশের ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম শুরু হতে পারে অক্টোবরে। তাই সিদ্ধান্ত গ্রহণের জন্য কিছুটা সময় পাচ্ছেন তিনি।

গত মৌসুমে চট্টগ্রাম আবাহনীর টেকনিক্যাল এডভাইজার হিসেবে কাজ করেন মারুফুল। উয়েফা এ লাইসেন্সধারী এই কোচকে দেশসেরা কোচ হিসেবে আখ্যা দেওয়া হয়। মোহামেডানকে দুটি ফেডারেশন কাপ, কোটি টাকার সুপার কাপ, শেখ রাসেলে এক মৌসুমে ট্রেবল, আরামবাগকে শুধু দেশি খেলোয়াড়দের নিয়ে স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন করা এবং শেখ জামালকে লিগের সঙ্গে ভুটান থেকে কিংস কাপের আন্তর্জাতিক শিরোপা উপহার দিয়েছিলেন মারুফুল। তাই দেশসেরা এই কোচের অধীনেই আগামী মৌসুমে খেলতে চায় আবাহনী। এখন বাকিটা নির্ভর করছে মারুফুল হকের সিদ্ধান্তের উপর।

Previous articleএখনই খেলতে প্রস্তুত নয় অধিকাংশ ক্লাব!
Next articleদলীয়করণ মুক্ত জেলা ফুটবল অ্যাসোসিয়েশন চাওয়া আমিনুলের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here