৫ আগস্ট, ২০২৪; বাংলাদেশের ইতিহাসের অন্যতম পালা বদলের দিন। ১৫ বছর পর দেশের শাসন ক্ষমতা ছাড়তে বাধ্য হয়েছে আওয়ামীলিগ। সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের পরই দেশ জুড়ে শুরু হয় এক অশান্ত পরিবেশ। পরিস্থিতির শিকার হয়েছে দেশের ক্রীড়াঙ্গনের দুই প্রধান ক্লাব শেখ কামালের স্মৃতি বিজরিত ঢাকা আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

দেশের অন্যতম সফল ক্লাব ঢাকা আবাহনী শেখ হাসিনার ভাই শেখ কামালের হাতেই গড়া। সরকার পতনের পরই হামলা শুরু ধানমন্ডিস্থ আবাহনী ক্লাবে। ক্লাবে থাকা বিভিন্ন ট্রফি, আসবাবপত্র ও জরুরী কাগজপত্র কিছুই আর অবশিষ্ট নেই। অফসাইডকে বিষয়টি নিশ্চিত করেছে ক্লাবের একটি সূত্র।

হামলার শিকার ধানমন্ডিতে থাকা শেখ হাসিনার আরেক ভাই শেখ জামালের নামে গড়া শেখ জামাল ধানমন্ডি ক্লাবও। ক্লাবের একটি সূত্র অফসাইডকে নিশ্চিত করেছে, একটি বাতিও ক্লাবে অবশিষ্ট নেই। এমনকি শেখ জামাল ক্লাবের মাঠের দখল নিয়েও ইতিমধ্যে হুমকি পেয়েছে ক্লাব কর্তৃপক্ষ। উক্ত মাঠ নিয়ে পূর্বেও অনেক বিশৃঙ্খলা হয়েছে।

এছাড়াও প্রথম বিভাগের ফুটবল ক্লাব সিদ্দিক বাজার ও নবাবপুর ক্রীড়া চক্রের আবাসিক ক্যাম্পে ভাঙচুর হয়েছে বলে জানা গিয়েছে।

রাজনৈতিক পট পরিবর্তনে ক্রীড়াঙ্গনের ক্লাবে হামলা নতুন নয়। আগেও বাংলাদেশ এই বিষয়গুলোর সম্মুখিন হয়েছিলো। কিন্তু এই লুটপাটে দেশের ক্রীড়াঙ্গনের ইতিহাস মুছে দেয়ার যে চেষ্টা এমন স্বাধীনতাই কি চেয়েছিলো বাংলাদেশের আপামর জনতা?

Previous articleআবারো স্থগিত সিনিয়র ডিভিশন লিগ!
Next articleরবিবার বাফুফে ভবন ঘেরাও কর্মসূচি আল্ট্রাসের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here