সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুই ভাইয়ের নামে গড়া শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র আসন্ন ফুটবল মৌসুমে অংশগ্রহন করবে না। দেশের সামগ্রিক পরিস্থিতিতে স্পন্সরহীন হয়ে পড়েছে তারা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল বদলের সময় বাড়াতে ফিফার কাছে আবেদন করেছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। কিন্তু বুধবার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা থেকে অসম্মতি জানিয়ে দেয়া হয়। ফলে ১৯ আগস্টই হচ্ছে আসন্ন মৌসুমের দল বদলের শেষ সময়। এই অবস্থায় এতো কম সময়ে আর্থিক নিশ্চয়তা না পেয়ে খেলোয়াড়দের ইতিমধ্যে ক্লাবগুলো থেকে অংশগ্রহন না করার বিষয়ে জানিয়ে দেয়া হয়েছে।

দুই ক্লাবেরই প্রধান পৃষ্ঠপোষক ছিলো বসুন্ধরা গ্রুপ। সরকার পরিবর্তনের পর এই গ্রুপটিও এখন শেখ জামাল ও শেখ রাসেলকে পৃষ্ঠপোষকতা করবে না বলে জানিয়ে দেয়। ফলে দেশের অন্যতম দুটি শক্তিশালী ক্লাবের ফুটবলাররা পড়ে গেছেন মহাসংকটে। খেলোয়াড়দের নতুন ক্লাব খুঁজে নেওয়ার নির্দেশ দিলেও এই কয়েক দিনে ঠিকানা বদল করাটাও কঠিন তাদের জন্য।

শেখ রাসেলের ডিরেক্টর অব ফিন্যান্স মো. ফখরুদ্দিন দেশের একটি জাতীয় দৈনিককে জানান, ‘আমাদের দলও গোছানো হয়নি। বসুন্ধরা থেকে যে ফান্ড পেতাম, সেটা এবার পাব না। এখনও পর্যন্ত যতটুকু জানি, হয়তো শেখ রাসেল প্রিমিয়ার লিগে খেলবে না।’

শেখ জামালের একটি নির্ভর যোগ্য সুত্র অফসাইড কে তাদের না খেলার বিষয়টি  নিশ্চিত করেছে। এছাড়াও জানা গিয়েছে তারা খেলোয়াড়দের ইতিমধ্যে দল না করার বিষয়টি জানিয়ে দিয়েছে। এমনকি বিদেশী খেলোয়াড় ও কোচকেও জানানো হয়েছে বিষয়টি।

Previous articleমারুফুলের চূড়ান্ত দল ঘোষণা!
Next articleবাফুফের বর্তমান কমিটির অধীনে আর খেলবে না সাইফ স্পোর্টিং!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here