বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলাকালী সময় থেকেই শেখ রাসেল কেসি’র গোলবারের সামনে অনুপস্থিত ছিলেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। তবে জাতীয় দলের ঘোষিত ৩৩ জনের প্রাথমিক দলে তাকে ডাকা হয়। কিন্তু প্রস্তুতির দ্বিতীয় দিনেই নিজেকে দল থেকে সরিয়ে নিয়েছেন এই অভিজ্ঞ গোলরক্ষক। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে তাকে পাবে না বাংলাদেশ দল।

মূলত প্রিমিয়ার লিগ চলাকালী সময়েই ক্লাফ মাসেলের টিস্যু ছিড়ে যায় আশরাফুল ইসলাম রানার। ফলে শেখ রাসেলের শেষ দিকের ম্যাচগুলোতে তিনি দলের বাইরে ছিলেন। তবে তার অভিজ্ঞতার কারণে এবং রিকভারি চলতে থাকায়ই হয়তো তাকে জাতীয় দলের স্কোয়াডে রাখেন কোচ জেমি ডে। কিন্তু নিজের ইনজুরির অবস্থা বিবেচনা করে রানা নিজ থেকে সরে গিয়েছেন।

সরে দাড়ানোর মূল কারণ হিসেবে আশরাফুল রানা অফসাইডকে ফোনালাপে জানান, ‘আমার ক্লাফ মাসলের টিস্যু ছিড়ে গিয়েছিলো লিগ চলাকালীন সময়। ইতিমধ্যে এক সপ্তাহ চলে গিয়েছে। আর ৭ থেকে ১০ দিন গেলে আমি প্র্যাকটিসে ফিরতে পারবো। তবে জাতীয় দলে যেহেতু হাই লেভেলের প্র্যাকটিস হয় সবসম, সেজন্য আমি নিজেকে ক্যাম্প থেকে সরিয়ে নিয়েছি।’

এর আগে ইনজুরির কারণে দলেই যোগ দেননি বসুন্ধরা কিংসের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। তার সাথে অভিজ্ঞ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার অনুপস্থিতি অবশ্যই দুশ্চিন্তার কারণ হচ্ছে জেমি ডে’র জন্য।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বাংলাদেশের বাকি তিনটি ম্যাচ জুনে কাতারে অনুষ্ঠিত হবে। ৩ জুন বাংলাদেশের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে।

Previous article‘সবাইকে ১০০% দিতে হবে, তাহলেই আমরা জিততে পারি।’
Next articleআশরাফুলের পরিবর্তে জাতীয় দলে রাসেল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here