Photo : BFF

বাংলাদেশকে অ-১৭ টুর্নামেন্ট খেলতে কম্বোডিয়া এবং অ-২০ খেলতে যেতে হবে ভিয়েতনামে। এএফসির সদরদপ্তরে দুই টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ। দুই টুর্নামেন্টের কোনটিরই স্বাগতিক হওয়ার আগ্রহ প্রকাশ করেনি।

অ-২০ বাছাইয়ে অংশ নিচ্ছে ৪৫ দেশ। সেখানে পাঁচ গ্রুপে পাঁচ দল নিয়ে, আর বাকি পাঁচ গ্রুপ চার দলের। অ-২০ টুর্নামেন্টে বাংলাদেশ পাঁচ দলের গ্রুপেই পড়েছে। ‘এ’ গ্রুপে স্বাগতিক কম্বোডিয়ার সঙ্গে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ সিরিয়া, ভুটান ও গুয়াম। আগামী ২১-২৯ সেপ্টেম্বর এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। দশটি গ্রুপের চ্যাম্পিয়নের সঙ্গে সেরা পাঁচ রানার্স আপ চূড়ান্ত পর্বে খেলবে। চীন স্বাগতিক হিসেবে খেলবে সরাসরি।

অ-১৭ বাছাই টুর্নামেন্টে ৪৩ দেশ অংশগ্রহণ করছে। দশ গ্রুপের মধ্যে সাত গ্রুপ হয়েছে চারটি দল নিয়ে, আর বাকি তিন গ্রুপ পাঁচ দলের। বাংলাদেশ পড়েছে পাঁচ দলের গ্রুপে। ‘বি’ গ্রুপে স্বাগতিক ভিয়েতনামের সঙ্গে এই গ্রুপের অন্য দলগুলো হচ্ছে– আফগানিস্তান, ফিলিপাইন ও ম্যাকাও। আগামী ১৯-২৭ অক্টোবর বাংলাদেশকে মূল পর্বে যাওয়ার লড়াইয়ে নামতে হবে। চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে দশ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্স আপ। স্বাগতিক হিসেবে সৌদি আরব সরাসরি খেলবে।

 

 

Previous articleপরবর্তী লক্ষ্য এশিয়ান কাপ বাছাই
Next articleএএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বেই খেলবে বসুন্ধরা কিংস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here