দেশের চলমান পরিস্থিতি বিবেচনায় এক রাউন্ড আগেই সমাপ্ত ঘোষণা করা হলো বাফুফে অ-১৮ ফুটবল লিগ। ৯ রাউন্ড অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোটা আন্দোলন ঘিরে পরিস্থিতি অস্থিতিশীল হয়ে পড়লে প্রথমে স্থগিত হয় লিগের বাকি থাকা একটি রাউন্ডের খেলা। আগেই আবাহনী লিমিটেড চ্যাম্পিয়নশীপ নিশ্চিত করায় বাকি একটি রাউন্ড বাতিল করে লিগ শেষ করার সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন।

গত ১৬ জুলাই বসুন্ধরা কিংস অ্যারেনার অনুশীলন মাঠে বাংলাদেশ পুলিশের বিপক্ষে ১-০ গোলে জিতে শিরোপা নিশ্চিত করেছিল তারা। যুবাদের লিগে এবার অপ্রতিরোধ্য ছিল আবাহনী; জিতেছে সবগুলো ম্যাচ। ১৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে ফর্টিস এফসি। ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে আসর শেষ করলো শেখ রাসেল ক্রীড়া চক্র।

বাকি স্থানগুলোতে রয়েছে যথাক্রমে বসুন্ধরা কিংস, পুলিশ এফসি, শেখ জামাল, মোহামেডান, রহমতগঞ্জ ও ব্রাদার্স। চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলের হাতে কবে ট্রফি হস্তান্তর করা হবে সেই সিদ্ধান্ত পরবর্তীতে জানানো হবে বলে জানিয়েছে বাফুফে।

লিগ শেষ হলেও জুড়েছে এক আক্ষেপ। গত ২২ জুলাই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়েছে মৃত্যু বরণ করেছে লিগে শেখ জামাল যুদ দলের অধিনায়কের দায়িত্ব পালন করা আরমান হোসেন। বিশ্বস্ত সূত্রে জানা যায়, ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ম্যাচে পায়ের লিগামেন্ট ছিড়ে যায় আরমানের। এছাড়া জ্বরে আক্রান্ত ছিলো সে। কিন্তু পা প্রচুর ফুলে যাওয়ায় তাকে জ্বরে আক্রান্ত অবস্থাতেই পঙ্গু হাসপাতালে সার্জারি করা হয়। পরবর্তীতে রক্ত চলাচলে সমস্যা হওয়ায় তাকে স্ট্রোক ধারণা করে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে স্থানান্তর করে আইসিইউতে রাখা হলেও তার জীবন বাঁচানো সম্ভব হয়নি। প্রতিভাবান খেলোয়াড় আরমান গত মৌসুমেও শেখ জামাল ধানমন্ডি ক্লাবে খেলেছিলেন। এছাড়া ঢাকা তৃতীয় বিভাগ লিগে স্কাইলার্ক ফুটবল ক্লাবের হয়ে অংশ নিয়েছিলো সে।

Previous articleশনিবার মাঠে ফিরছে প্রথম বিভাগ লিগ
Next articleদুই গোলে পিছিয়ে পড়েও ভুটানকে হারালো বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here