রাজনৈতিক পট পরিবর্তনের প্রভাব কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় বাংলাদেশের ঘরোয়া ফুটবল। আগামী ৪ অক্টোবর চ্যালেঞ্জ কাপ দিয়ে মাঠে গড়ানোর কথা ২০২৪-২৫ মৌসুমের। কিন্তু লিগে অংশ নেওয়া অধিকাংশ ক্লাবই এই মুহূর্তে খেলার জন্য প্রস্তুত নয় বলে জানিয়েছে!

বাফুফের পেশাদার লিগ কমিটি জানিয়েছিল আগামী ৪ অক্টোবর শুরু হবে নতুন মৌসুম। লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্স আপ মোহামেডানকে নিয়ে আয়োজিত হবে এক ম্যাচের চ্যালেঞ্জ কাপ। এরপর ৮ অক্টোবর ফেডারেশন কাপ এবং ১১ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। ক্লাবগুলোকে প্রস্তুতি শুরুর জন্য চিঠি দিয়েছে পেশাদার লিগ কমিটি। আগামী শনিবার লিগ কমিটির সভায় ভেন্যুসহ অন্যান্য বিষয়গুলো চূড়ান্ত হওয়ার কথা ছিল।

কিন্তু এই মুহূর্তে খেলার জন্য প্রস্তুত নয় জানিয়ে ফেডারেশনকে চিঠি দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন। এছাড়াও আরো বেশ কয়েকটি ক্লাব মৌখিকভাবে এই মুহূর্তে খেলার জন্য নিজেদের অপারগতা জানিয়েছে। বসুন্ধরা কিংস ও পুলিশ এফসি ছাড়া কোন ক্লাবই এখনো ক্যাম্প শুরু করেনি। তাই বিদেশি কোচ ও খেলোয়াড়দের ঢাকায় আসা এবং ক্যাম্প শুরু করে মৌসুম শুরুর জন্য প্রস্তুত হতে ক্লাবগুলোর আরো সময় প্রয়োজন বলে জানিয়েছে।

এদিকে এখনো অধিকাংশ ক্লাবের হোম ভেন্যু চূড়ান্ত হয়নি। পেশাদার লিগ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী একটি মাঠ সর্বোচ্চ দুটি দল হোম ভেন্যু হিসেবে ব্যবহার করতে পারবে। যদি দুইয়ের অধিক ক্লাব একটি ক্লাবকে হোম ভেন্যু করতে চায় তাহলে বিগত লিগের অবস্থান অনুযায়ী এগিয়ে থাকা দলকে অগ্রাধিকার দেওয়া হবে। এছাড়া পৃষ্ঠপোষক চূড়ান্ত হলে দলগুলোর মধ্যে সে অর্থের একটা অংশ বন্টন করার প্রক্রিয়াও চূড়ান্ত হবে।

Previous articleকবে নাগাদ মাঠে গড়াচ্ছে ২০২৪-২৫ মৌসুম?
Next articleআবাহনীর কোচ হতে পারেন মারুফুল হক!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here