বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ২০২৩-২৪ মৌসুম শেষ হয়েছে মাস তিনেক আগে। এরপর বিরতি এবং দলবদল শেষে এরইমধ্যে মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু দেশের রাজনৈতিক পট পরিবর্তনের প্রভাবে সেটা পিছিয়ে গিয়েছে। তবে এবার জানা গেছে নতুন মৌসুম মাঠে গড়ানোর সম্ভাব্য সময়সূচি।

বাফুফের পেশাদার লিগ কমিটি জানিয়েছে আগামী ৪ অক্টোবর শুরু হবে নতুন মৌসুম। লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্স আপ মোহামেডানকে নিয়ে আয়োজিত হবে এক ম্যাচের চ্যালেঞ্জ কাপ। এরপর ৮ অক্টোবর ফেডারেশন কাপ এবং ১১ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এবারের মৌসুমে খেলবে ১০টি ক্লাব। ক্লাবগুলোকে প্রস্তুতি শুরুর জন্য চিঠি দিয়েছে পেশাদার লিগ কমিটি।

এদিকে দেশের সামগ্রিক পরিস্থিতিতে দুয়েকটা বাদে প্রায় প্রতিটা ক্লাবই আর্থিক সংকটে রয়েছে। তাই খরচ কমাতে ঢাকার নিকটবর্তী জেলায় ভেন্যু নির্ধারণের প্রস্তাব ছিল তাদের। বাফুফেও তাদের প্রস্তাব মেনে ভেন্যু নির্বাচনের কাজ করছে। প্রাথমিকভাবে বসুন্ধরা কিংস অ্যারেনা, কুমিল্লা, ময়মনসিংহের সঙ্গে মানিকগঞ্জ ও গাজীপুরে আয়োজিত হতে পারে এবারের লিগ। আগামী শনিবার ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে আনুষ্ঠানিকভাবে সবকিছু জানানোর পরিকল্পনা বাফুফের পেশাদার লিগ কমিটির।

Previous articleবাংলাদেশকে ফুটবল খেলা শেখালো ভুটান!
Next articleএখনই খেলতে প্রস্তুত নয় অধিকাংশ ক্লাব!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here