২০১৮-১৯ মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে যাত্রালগ্ন থেকে ২০২৩-২৪ মৌসুম – দীর্ঘ ছয় মৌসুম বসুন্ধরা কিংসের কোচের দায়িত্বে ছিলেন অস্কার ব্রুজন। তবে এবারের মৌসুম শেষের আগেই গুঞ্জন ছিল দীর্ঘ এই সম্পর্কের অবসান ঘটার। এবার আনুষ্ঠানিকভাবে সেটা নিশ্চিত হয়েছে। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে ছয় মৌসুম পর বসুন্ধরা কিংসের দায়িত্ব ছেড়েছেন অস্কার ব্রুজন।

২০১৮-১৯ মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে আগমনের পর থেকেই অস্কার ব্রুজনকে কোচের দায়িত্ব দেয় বসুন্ধরা কিংস। তার অধীনে টানা পাঁচবার লিগ চ্যাম্পিয়ন হয়েছে কিংস। যা বাংলাদেশের ফুটবলের বিশেষ রেকর্ড। পাঁচটি লিগ শিরোপার পাশাপাশি তিনটি করে ফেডারেশন ও স্বাধীনতা কাপের শিরোপাও জিতিয়েছেন তিনি। সদ্য সমাপ্ত মৌসুমে লিগ স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন হয়ে ট্রেবল জেতার কৃতিত্ব গড়েন অস্কার। ঘরোয়া ফুটবলে নিয়মিত সাফল্য পেলেও আন্তর্জাতিক মঞ্চে সফল হননি তিনি। ৩ বার এএফসি কাপে অংশ নিয়ে একবারও গ্রুপপর্বের গণ্ডি পেরিয়ে দলকে নকআউট পর্বে নিয়ে যেতে পারেননি তিনি। যার কারনে দীর্ঘ সম্পর্কের ইতি টেনে কিংস থেকে বিদায় ঘটলো অস্কারের।

পারস্পরিক সমঝোতার কথা বলা হলেও, দলের অন্তর্কোন্দল অস্কারের বিদায়ের অন্যতম বড় কারন বলে মনে করা হচ্ছে। সাম্প্রতিক সময়ে অস্কারের সঙ্গে ক্লাব ম্যানেজার ওয়াসিমুজ্জামানের মনোমালিন্য ও দুই তারকা বিদেশি রবসন ও মিগুয়েলের শৃঙ্খলা সংক্রান্ত বিষয়ে ক্লাব কর্তৃপক্ষ খানিকটা নাখোশ ছিল, অসন্তুষ্ট ছিলেন অস্কার নিজেও। এর ফলেই মূলত দুই পক্ষের চুক্তি আর নবায়ন হয়নি। তবে বসুন্ধরা কিংস তাদের ইতিহাসের অংশ হয়ে যাওয়া এই কোচকে প্রাপ্য সম্মান দিয়েই বিদায় জানাতে চায়। দেশের ফুটবলে গুরুত্বপূর্ন অবদান রাখায় খুব শীগ্রই অস্কার ব্রুজনকে সম্মাননা দেওয়ার পরিকল্পনা বসুন্ধরা কিংসের।

অস্কার ব্রুজনকে বিদায় জানালেও তার জায়গায় নতুন কোচ কে হবেন সেটা এখনো প্রকাশ করেনি বসুন্ধরা কিংস। ক্লাব সভাপতি ইমরুল হাসান জানিয়েছেন, খুব শীগ্রই নতুন কোচের নাম ঘোষণা করা হবে। নাম প্রকাশ না করলেও তিনি জানিয়েছেন, কিংসের নতুন কোচের এশিয়ান ক্লাব ফুটবলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। সে হিসেবে কিংসের পরবর্তী কোচকে চূড়ান্ত করে ফেলেছে ম্যানেজমেন্ট, এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা।

Previous articleআবারো ভেস্তে গেলো নারী দলের প্রীতি ম্যাচ!
Next articleঅ-১৮ লীগে আবাহনী, ফর্টিস ও কিংসের জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here