যে ম্যাচে জয় ছিলো সম্ভাব্য প্রত্যাশা সে ম্যাচেই যেনো নিজেদের সম্মান হারালো বসুন্ধরা কিংস। আজ এএফসি কাপের প্রথম ম্যাচে মাজিয়ার মুখোমুখি হয় কিংস। মালদ্বীপের মাটিতে সেই ম্যাচেই নিজেদের সম্মান হারালো কিংস। মাজিয়ার কাছে ৩-১ গোলে পরাজিত হয়ে সেই সম্মানহানির ঘটনা ঘটে।

১৪ মিনিটে বক্সের ভেতরে গোলের সুযোগ পেয়ে যান বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েল্টন গোমেজ। তার পাশে সতীর্থ খেলোয়াড় শেখ মোরসালিন থাকলেও তাকে বল পাস না করে নিজেই শটটা নেন কিন্তু বলটি পরে গোলবারের পাশ কেটে চলে যায়।

পরের মিনিটেই ম্যাচে এগিয়ে যায় মাজিয়া স্পোর্টস। তারিক কাজীর মিস পাসে বল চলে আসে মাজিয়ার সার্বিয়ান ফরোয়ার্ড ভোজিস্লাভ বালবানোভিচের কাছে। বল পেয়ে ওয়ান টাচে অন টার্গেটে রকেট গতির এক শট নিয়ে ফেলে বালবানোভিচ এবং সেই শট তীরের মতো গিয়ে বিধে বসুন্ধরা কিংসের জালে। গোলরক্ষক আনিসুর রহমান জিকো চেষ্টা করেও বলকে আটকাতে পারেন নি। ফলে ১-০ তে এগিয়ে যায় মাজিয়া।

ম্যাচে মাজিয়ার গোলরক্ষক জান লড়িয়ে খেলে যাচ্ছিলেন। ২৬ মিনিটের মাথায় রবসনের ফ্রি কিক ঠেকিয়ে সেই পরিচয় দেন তিনি। ৩৯ মিনিটে ম্যাচে ফেরার কিছুটা সুযোগ পায় কিংস। মাঠের বামপ্রান্ত থেকে মাজিয়ার ডিফেন্ডার সেভাস্টিয়ান এন্তেজ কাটিয়ে রাকিবের করা ক্রস থেকে হেড করেন বিশ্বনাথ ঘোষ। হেডে গতি থাকলেও ছিলো না কোনো সঠিক দিকনির্দেশনা। ফলে বল মাঠের বাইরে চলে গেলে ম্যাচে ফিরতেও পারে নি বসুন্ধরা।

৪২ মিনিটে মাজিয়া আবারো গোল হজম থেকে বেঁচে যায়। এবার গোলের হাত থেকে মাজিয়াকে বাঁচিয়ে দেন অধিনায়ক হামজা মোহাম্মদ। চার্লস দিদিয়ার পাস থেকে বল নিয়ে রাকিব হোসেন শট করতে খানিকটা বেশী সময় ব্যয় করে ফেলেন। এতে করে পরবর্তী রাকিব শট নিলেও মাজিয়ার অধিনায়ক হামজা মোহাম্মদ পিছন থেকে এসে স্লাইড করে থ্রো ইনের বিনিময়ে দলকে বাঁচিয়ে দেন। এরপর প্রথমার্ধের আর অঘটন না ঘটলে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় মাজিয়া স্পোর্টস।

৫৭ মিনিটের মাথায় সহজ সুযোগ হাতছাড়া করে ম্যাচে ফেরার সম্ভাবনাকে মাটিচাপা দিয়ে দেন কিংসের খেলোয়াড়েরা। ডরিয়েল্টনের সাপ্লাই থেকে রকিব বলকে অন টার্গেটে রেখে হেড করেন। সেই হেড ফিরিয়ে দেন মাজিয়ার গোলরক্ষক। ফিরতি বলে হেড করেন সাদ উদ্দিন, এবার বলকে গোল লাইন ক্লিয়ারেন্স করেন সেভাস্টিয়ান এন্তেজ।

৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে মাজিয়া স্পোর্টস। বক্সের বাইরে থেকে বলিতে গোলটি করেন মাজিয়ার হয়ে বদলি হিসেবে নামা হাসান নাজিম। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আবারো গোল করে বসে মাজিয়া। এবার মাজিয়ার হয়ে গোলটি করেন আলিফ আসির।

মিনিট দুয়েক পরে কিংসের হয়ে সান্ত্বনা সূচক একটা গোল শোধ দেন মোহাম্মদ ইব্রাহিম। তপু বর্মনের লম্বা করে বাড়ানো বলে ডরিয়েল্টনের হেড থেকে হেড করে গোল করেন মোহাম্মদ ইব্রাহিম। এতে করে মাজিয়ার বিপক্ষে ৩-১ গোলে পরাজিত হয় বসুন্ধরা কিংস।

Previous articleআত্মঘাতী গোলে পরাজয় ‍দিয়ে এশিয়ান গেমস শুরু বাংলাদেশের!
Next articleকিংস অ্যারেনায় ঘুরে দাঁড়াতে আশাবাদী অস্কার ব্রুজন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here