বিগত বেশ কদিন ধরেই কোটা আন্দোলন নিয়ে উত্তাল ছিল দেশ। কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে নিহত হয়েছেন আবু সাঈদ-মীর মুগ্ধসহ কয়েকশত ছাত্র-জনতা। তীব্র আন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছাড়তে বাধ্য হন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার যুব সাফে গোল করে কোটা আন্দোলনে শহীদ হওয়াদের স্মরণ করেন মিরাজুল ইসলাম।

অ-২০ সাফে নিজেদের প্রথম ম্যাচে আজ শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচে ২-০ গোলের জয়ে ইতিমধ্যেই সেমি ফাইনালে পৌঁছে গেছে মারুফুল হকের শিষ্যরা। কারণ শ্রীলঙ্কা তাদের দুই ম্যাচেই হেরেছে। ম্যাচের ১৭তম মিনিটে রাব্বি হোসেন রাহুলের পাসে জালের ঠিকানা খুঁজে নিয়ে বাংলাদেশকে এগিয়ে দেন মিরাজুল।

গোলের পরই ডাগআউটে ছুটে যান মিরাজুল। সেখানে সতীর্থের কাছ থেকে নেওয়া বিশেষ টি শার্ট গায়ে স্যালুট দিয়ে গোল উদযাপন করেন তিনি। টি-শার্টটিতে লেখা ছিল, ‘মুগ্ধ এবং আবু সাঈদ এর স্বরণে, মনে রেখো যুদ্ধ করে রক্ত দিয়ে দেশ পেয়েছি’

উঠতি ফুটবলার মিরাজুল ইসলামের এমন উদযাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রশংসিত হচ্ছে। ভালো খেলার সঙ্গে এমন উদযাপনে মিরাজুলকে প্রশংসায় ভাসাচ্ছেন ফুটবল প্রেমীরা।

Previous articleজয় দিয়ে শুরুই বাংলাদেশের লক্ষ্য
Next articleজোড়া গোলে সেমিফাইনালে বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here