আগামী সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে ভুটানের বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচ খেলতে চলেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আসন্ন এই দুই ম্যাচকে সামনে রেখে আজ ৩০ শে আগস্ট  ভুটান পৌঁছায় হ্যাভিয়ার ক্যাবররার শিষ্যরা। আগামী ৫ এবং ৮ ই সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে দুইটি ম্যাচ খেলবে বাংলাদেশ।

জাতীয় দলের প্রথমবারের ডাক পেয়েছেন সাফ অ-২০ চ্যাম্পিয়নশীপ জয়ী খেলোয়াড় মিরাজুল ইসলাম; তার মতোই জাতীয় দলের জার্সি প্রথমবারের মতো গায়ে জড়াতে যাচ্ছেন ডিফেন্ডার সাকিল আহাদ তপু। গত ২৮ শে আগষ্ট সাফ অ-২০ চ্যাম্পিয়নের শিরোপা জয়ী দলের নির্ভরযোগ্য খেলোয়াড় এই দু’জন। তাই জাতীয় দলের কোচ হ্যাভিয়ার ক্যাবররারও তাদের প্রতি আস্থা রাখছেন। ক্যাবররা বলেন, “মিরাজ-তপু নেপাল থেকে খেলে ফিরেছে, সমুদ্রপৃষ্ঠ থেকে উঁচুতে খেলার অভিজ্ঞতা তাদের রয়েছে। তারা ফর্মেও আছে, আশা করি তারা প্রত্যাশা পূরণ করতে পারবে।”

জাতীয় দলের ম্যানেজার আমের খানও তরুণদের জাতীয় দলে ডাক পাওয়াটাকে ভালো চোখে দেখছেন। তার মতে এতে করে আমাদের ফুটবলের ভবিষ্যৎ ভালো হবে-“জাতীয় দলের সাথে এইভাবে যদি ৫-৬ জন করে সুযোগ পায় তাহলে পরবর্তীতে আমাদের পাইপলাইনটা ভালো হবে।”

শুক্রবার বাংলাদেশ দলের মাঠে অনুশীলনে নামার কোনো পরিকল্পনা নেই। আগামীকাল শনিবার থেকে মাঠের অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল। আজ শুধুমাত্র টিম হোটেলেই দলের কার্যক্রম সীমাবদ্ধ থাকবে।

ভুটানের আবহাওয়া বাংলাদেশ থেকে ভিন্ন। তাই আবহাওয়াসহ সামগ্রিক পরিস্থিতি নিয়ে কিছুটা চ্যালেঞ্জের মুখে পড়বে জামাল ভূঁইয়ার দল। তবে সবকিছু ভুলে শুধুমাত্র জয়ের প্রত্যাশায় আছে বাংলাদেশ।

এই নিয়ে কোচ হ্যাভিয়ার ক্যাবররা বলেন, “কন্ডিশনসহ কিছু চ্যালেঞ্জ আছে। তবে দলে যারা আছে তাদের উপর আস্থা রাখা যায়। আমি দুইটি ম্যাচের জয়ের প্রত্যাশা করছি।”

Previous articleভুটান সফরের জন্য চূড়ান্ত দল ঘোষণা; নতুন মুখ তপু-মিরাজুল!
Next articleপদত্যাগ না করলে সালাউদ্দিনকে অবাঞ্ছিত করার হুমকি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here