ভুটানে বিপক্ষে দুইটি প্রীতি ফুটবল ম্যাচ খেলতে বর্তমানে ভুটানে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। গতকালের পর আজকে দ্বিতীয় দিনের নিজেদের অনুশীলন করেছে তারা। নিজেদের মাটিতে ভুটান শক্তিশালী প্রতিপক্ষ হলেও জয় ছাড়া কোনো বিকল্প পথ দেখছেন না লাল-সবুজের প্রতিনিধিরা।

ভুটানে বিপক্ষে জয়কে লক্ষ্য নিয়ে ধরেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের মিডফিল্ডার শেখ মোরসালিন। কোচের ট্যাক্টিস মাঠে বাস্তবায়ন করার চেষ্টা করবেন বলে জানান তিনি, “লক্ষ্য বলতে আসলে আমাদের দুইটি ম্যাচ জিততে হবে। গোল যে করুক আমি করি, ডিফেন্ডার করুক, মিডফিল্ডার করুক কিংবা উইঙ্গার করুক জয়ের জন্য আমাদের গোল দরকার। গোল করার জন্য কোচ আমাদের যেভাবে নির্দেশনা দিয়েছেন তা বাস্তবায়ন করার চেষ্টা করবো।”

ভুটানের মাটিতে ভুটান অনেক শক্তিশালী প্রতিপক্ষ। তাই আসন্ন ম্যাচে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে কিছুটা হলেও চাপ থাকবে। তবে চাপমুক্ত থেকে খেলতে পারলে ভালো ফলাফল পাওয়া সম্ভব বলে মনে করেন মোরসালিন-“চাপ তো অবশ্যই থাকবে যেহেতু জিততে হবে; গোল করতে হবে, গোল করাইতে হবে। চাপ ওইভাবে না নিয়ে যদি চাপমুক্ত থেকে আমরা খেলতে পারি তাহলে ভালো ফলাফল আসবে।”

জয় ছাড়া কোনো বিকল্পই দেখছেন না বাংলাদেশ দলের উইঙ্গার ফয়সাল আহমেদ ফাহিম। ক্যামেরার সামনে বেশ আত্মপ্রত্যয়ী হতে দেখা গিয়েছে তাকে। দলের জন্য গোল করতে চান বলেও জানান তিনি। ফাহিম বলেন, “জয় ছাড়া এখানে কোনো পথই খোলা নেই, আমরা এখানে জয়ের লক্ষ্য নিয়ে এসেছি। আমি দলের জন্য নিজেকে উজাড় করে দিতে চাই এবং গোল করতে চাই।”

দেশবাসীর দোয়া চেয়েছেন ফাহিম, যাতে তারা ম্যাচে জয় পেতে পারে। এই প্রসঙ্গে ফাহিম বলেন, “দেশবাসীর কাছে চাইবো যে আমাদের যেনো সাপোর্ট করে বেশি বেশি করে। আমাদের জন্য যেনো দোয়া রাখে যাতে আমরা প্রথম ম্যাচটি ভালো করে খেলে জিততে পারি।”

Previous article‘এজিএমে বাফুফের গঠনতন্ত্র ভঙ্গ হয়নি’
Next articleভুটানের মুখোমুখি হতে পুরোপুরি প্রস্তুত আছে বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here