আন্তর্জাতিক অঙ্গনে এবারও বাংলাদেশের প্রতিনিধি বসুন্ধরা কিংস। এই মাসের শেষ দিকে ভুটানে এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বে খেলবে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। তবে এবার মিশন শুরুর আগে কিছুটা অস্বস্তিতে রয়েছে ক্লাবটি। কারণ এখনো দলের সঙ্গে যোগ দেননি দলের দুই প্রাণ ভোমরা রবসন রবিনহো ও মিগুয়েল দামাসেনা। তবে চ্যালেঞ্জ লিগে শক্তি বাড়াতে লোনে কিংসে যোগ দিচ্ছেন সুলেমান দিয়াবাতে, জাসুর জুমায়েভ ও চার্লস দিদিয়ের!

বেশ কয়েকদিন আগেই এবারের মৌসুমের জন্য অনুশীলন ক্যাম্প শুরু করে বসুন্ধরা কিংস। দেশীয় খেলোয়াড়দের সঙ্গে তিন বিদেশি জারেদ খাসা, ইসাইয়া এজে ও জোনাথন ফার্নান্দেজ অনুশীলনে যোগ দিয়েছেন। তবে এখনো বাংলাদেশে আসেননি কিংসের মূল দুই বিদেশি রবসন রবিনহো ও মিগুয়েল দামাসেনা। এই মৌসুমের জন্য রেজিস্ট্রেশন করালেও কিংসের সঙ্গে তাদের ভবিষ্যৎ অনিশ্চিত। যদিও এই বিষয়ে ক্লাবের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এদিকে উদ্ভুত পরিস্থিতিতে দলের আক্রমণভাগের শক্তি বাড়াতে লোনে মোহামেডানের মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতেকে দলে নিয়েছে কিংস। বাংলাদেশের ঘরোয়া ফুটবলে বেশ পরিচিত মুখ তিনি। এখন পর্যন্ত মোহামেডানের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৯৬ ম্যাচ খেলে ৭৭টি গোল এবং ২৮টি অ্যাসিস্ট করেছেন তিনি। এছাড়া স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপেও নিজের ঝলক দেখিয়েছেন দিয়াবাতে। এর আগে দক্ষিণ আফ্রিকা ও ভিয়েতনামের লিগে খেলেছেন এই অভিজ্ঞ স্ট্রাইকার। তাই এএফসি চ্যালেঞ্জ লিগে তার উপর ভরসা করছে কিংস ম্যানেজমেন্ট।

এদিকে রক্ষণের শক্তি বাড়াতে ফর্টিস এফসি থেকে উজবেক ডিফেন্ডার জাসুর জুমায়েভ ও চার্লস দিদিয়েরকে লোনে দলে নিয়েছে কিংস। গত মৌসুম ফর্টিসে খেলছেন জাসুর। এর আগে উজবেকিস্তানের লিগ ও উজবেক অ-২৩ দলে খেলেছেন তিনি। আর চার্লস দিদিয়ের গত মৌসুমেও কিংসের হয়ে এএফসি কাপে খেলেছেন এরপর দ্বিতীয় লেগে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও খেলেছেন। এবার তাকে এএফসি চ্যালেঞ্জ লিগের জন্য আবারো দলে নিয়েছে কিংস।

আগামী ২৬ অক্টোবর লেবাননের ক্লাব নেজমেহ এসসির বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বসুন্ধরা কিংস। দ্বিতীয় ম্যাচে ২৯ অক্টোবর কিংসের প্রতিপক্ষ ভারতীয় ক্লাব ইস্টবেঙ্গল। আর শেষ ম্যাচে পহেলা নভেম্বর ভুটানের ক্লাব পারো এফসির বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। গ্রুপ চ্যাম্পিয়ন কিংবা সেরা রানার্স আপ হতে পারলে মিলবে কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ।

Previous articleবাফুফের কাছে নিজের পাওনা অর্থ দাবি সোহাগের
Next articleশুরু হলো কিংসের ফুটবল একাডেমির পদযাত্রা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here