এএফসি চ্যালেঞ্জ লিগের আর বাকি মাত্র কয়েকদিন। আগামী ২৬ অক্টোবর ভুটানে অনুষ্ঠিত হবে এএফসির নতুন এই আসর। তবে আন্তর্জাতিক অঙ্গনে মাঠে নামার আগে দুশ্চিন্তা বেড়েছে বাংলাদেশের প্রতিনিধি বসুন্ধরা কিংসের শিবিরে। ইনজুরিতে ১ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন নতুন স্ট্রাইকার জারেদ খাসা!

ঘরোয়া ফুটবল পিছিয়ে যাওয়ায় পর্যাপ্ত ম্যাচ খেলার ঘাটতি নিয়েই নতুন কোচ ভ্যালেরিউ তিতার অধীনে এএফসি চ্যালেঞ্জ লিগে মাঠে নামছে বসুন্ধরা কিংস। দলের প্রাণ ভোমরা রবসন রবিনহোকেও দলে পাননি নতুন কোচ। এবার দুশ্চিন্তা বাড়িয়েছেন ফরাসি স্ট্রাইকার খাসা। অনুশীলনে চোট পেয়ে অন্তত এক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন তিনি। জানা গিয়েছে দুদিন আগে অনুশীলনে চোট পান তিনি। পরে স্ক্যান করে জানা যায় খাসা গ্রোইন ইনজুরিতে পড়েছেন। সুস্থ হয়ে মাঠে ফিরতে কমপক্ষে এক মাস লাগবে। তাই এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বে আর তাকে পাচ্ছে না বসুন্ধরা কিংস।

এদিকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগুয়েল ফিগেইরা দেশে ফিরে অনুশীলনে যোগ দিয়েছেন। তবে এখনো ম্যাচ ফিটনেস ফিরে না পাওয়ায় প্রস্তুতি ম্যাচে তাকে মাঠে নামাননি কোচ। এছাড়া দলের বাকিরা নিয়মিত অনুশীলন এবং প্রস্তুতি ম্যাচ খেলেছেন। খাসা ছিটকে যাওয়ায় নিজেদের ৩ বিদেশি জোনাথন, মিগুয়েল ও এজের সঙ্গে লোনে নেওয়া দিদিয়ের, জুমায়েভ, সার ও ভ্যালেরিকে নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে মাঠে নামবে কিংস। তাদের সঙ্গে তপু, তারিক, রাকিবের মত দেশীয় তারকারা তো রয়েছেনই।

উল্লেখ্য, এএফসি চ্যালেঞ্জ লিগের এ গ্রুপে খেলবে বসুন্ধরা কিংস। তাদের গ্রুপ সঙ্গী ভারতের ইস্ট বেঙ্গল, লেবাননের নেজমেহ এবং ভুটানের পারো এফসি। আগামী ২৬ অক্টোবর লেবাননের ক্লাব নেজমেহ এসসির বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বসুন্ধরা কিংস। দ্বিতীয় ম্যাচে ২৯ অক্টোবর কিংসের প্রতিপক্ষ ভারতীয় ক্লাব ইস্টবেঙ্গল। আর শেষ ম্যাচে পহেলা নভেম্বর ভুটানের ক্লাব পারো এফসির বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। গ্রুপ চ্যাম্পিয়ন কিংবা সেরা রানার্স আপ হতে পারলে মিলবে কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ।

Previous articleকিরণের মনোনয়ন বাতিল চেয়ে আবেদন!
Next articleশঙ্কা কাটিয়ে চ্যালেঞ্জ লিগ খেলবে লেবানিজ ক্লাব নেজমেহ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here