জোড়া আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটিতে স্বাগতিক ভুটানকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচের ৫ম মিনিটে একমাত্র গোলটি করেন শেখ মোরসালিন। ম্যাচ শেষে জয়ের কৃতিত্ব সতীর্থদের দিয়েছেন তিনি। বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরার কপালে চিন্তার ভাঁজ পড়লেও জয় পাওয়ায় খুশি তিনি।

আগমনের পর থেকেই নিজের পারফরম্যান্স দিয়ে সবাইকে মাতিয়ে রেখেছেন তরুণতুর্কী শেখ মোরসালিন। ইতিমধ্যেই জাতীয় দলের হয়ে নিজের ৫ম গোলের দেখা পেয়ে গেছেন তিনি। গোল করে বেশ উচ্ছ্বসিত তিনি। ম্যাচ শেষে মোরসালিন বলেন, ‘‘খুব খুশি লাগছে, গোল করেছি। দলের সবাইকে এটি উৎসর্গ করতে চাই। রাকিব ভাই বল দিয়েছিলেন, যদিও প্রথমে আমি পাইনি পরবর্তীতে গোলরক্ষক থেকে পেয়েছি। ভালো খেলেছি। কোচ যেভাবে নির্দেশনা দিয়েছে মাঠে বাস্তবায়ন করতে পারছি। এই কারণে ম্যাচ জিততে পেরেছি।’’

প্রথম ম্যাচে জয়ের পর এবার দ্বিতীয় ম্যাচেও জয়ের দিকেই নজর বাংলাদেশের। মোরসালিন বলেন, ‘‘অবশ্যই আমাদের টার্গেট ছিল ম্যাচ বাই ম্যাচ জেতা। দ্বিতীয় ম্যাচেও তাই থাকবে। প্ল্যান অনুযায়ী কাজ করতে পারলে ভালো ফলাফলই হবে।’’

এদিকে দলের অন্যতম সেরা পারফর্মার রাকিব হোসেন ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছেন। দ্বিতীয় ম্যাচে রাকিবকে পাওয়া যাবে কিনা সেটা এখনো নিশ্চিত নয়। এ বিষয়ে বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরা বলেন, “রাকিব চোট পেয়েছে, আমি নিশ্চিত নই, যথাসময়ের মধ্যে সে সেরে উঠতে পারবে কিনা। খুব সম্ভবত, আমাদের পরিবর্তন আনতে হবে। সেক্ষেত্রে আজকের ম্যাচের চেয়ে সেটা আমাদের জন্য আরও বেশি চ্যালেঞ্জিং হবে।”

জয় পেলেও বাংলাদেশের খেলা সমর্থকদের মন ভরাতে পারেনি। তবে জয় পাওয়ায় খুশি ক্যাবরেরা। এই জয় দলের আত্ববিশ্বাস বাড়াবে উল্লেখ করে তিনি বলেন, “অবশ্যই জয় আমাদের জন্য গুরুত্বপূর্ণ, তবে এটাই মূল লক্ষ্য নয়। ছেলেরা তিন মাস পর খেলায় ফিরেছে। পরের বছরে যে খেলাগুলো আছে, তার জন্য প্রস্তুতি শুরু করেছে। অবশ্যই আমরা জিততে চেয়েছি, এটা আত্মবিশ্বাস বাড়ানোর জন্য গুরুত্বপূর্ণ। নিশ্চিতভাবেই এই ফলে খুশি আমি।”

Previous articleমোরসালিনের গোলে ভুটানকে হারালো বাংলাদেশ
Next articleদ্বিতীয় ম্যাচও জিততে চায় বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here