বাংলাদেশ প্রিমিয়ার লিগের টানা পঞ্চম শিরোপা আগেই ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। এবার নিয়মরক্ষার ম্যাচেও পুরোনো ছন্দে অস্কার ব্রুজন শিষ্যরা। তাইতো মৌসুমের শেষ ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত শেখ রাসেলকে ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ কোচের জন্মদিনের বেশ ভালো একটা উপরহারই দিল মিগুয়েল-রাকিব-মোরসালিনরা। এদিকে দিনের আরেক ম্যাচে রহমতগঞ্জের কাছে হেরে গিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ঘরের মাঠ কিংস অ্যারেনায় খেলা হলেও এই ম্যাচে বসুন্ধরা কিংস ছিল সফরকারী দল। কেনোনা প্রতিপক্ষ শেখ রাসেলের হোম ভেন্যুও এই মাঠ। ম্যাচের ১৩তম মিনিটে সার্বিয়ান উইঙ্গার ভোজিস্লাব বালাভানোভিচের গোলে এগিয়ে যায় শেখ রাসেল। দ্বিতীয়ার্ধের শুরুতে বক্সের বাইরে থেকে মিগুয়েল দামাসেনার দুর্দান্ত গোলে সমতায় ফেরে বসুন্ধরা কিংস। এরপর ৭৬তম মিনিটে সোহেল রানার ক্রসে দারুন হেডে দলকে লিড এনে দেন রাকিব হোসেন। এর মিনিট দুয়েক পরেই বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোলে দলের জয় নিশ্চিত করে দেন শেখ মোরসালিন।

এই জয়ে আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাওয়া বসুন্ধরা কিংসের পয়েন্ট দাড়ালো ১৮ ম্যাচে ৪৫। আর সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ হয়ে লিগ শেষ করলো শেখ রাসেল।

দিনের আরেক ম্যাচে শেখ জামালের বিপক্ষে আধিপত্য দেখায় রহমতগঞ্জ। ম্যাচের প্রথমার্ধ অবশ্য ছিল গোলশূন্য সমতায়। দ্বিতীয়ার্ধে ৫০তম মিনিটে আর্নেস্ট বোয়টেংয়ের গোলে এগিয়ে যায় পুরান ঢাকার ক্লাবটি। এরপর ম্যাচের ৭১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন স্যামুয়েল মেন্সাহ।

 ম্যাচের বাকি সময়ে আর স্কোরলাইনে পরিবর্তন না এলে পূর্ন তিন পয়েন্ট নিয়ে লিগ শেষ করে রহমতগঞ্জ। এই জয়ে ১৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ১০ দলের লিগ ৯ম স্থানে থেকে শেষ করলো রহমতগঞ্জ। আর তাদের কাছে হারলেও ১৭ পয়েন্ট নিয়ে শেখ জামালের চূড়ান্ত অবস্থান ৮ম স্থানে!

Previous articleশেষ মুহুর্তে গোলে মোহামেডানের ডার্বি জয়
Next articleজিতেই লিগ শেষ করলো পুলিশ ও ফর্টিস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here