এএফসি অ-২০ এশিয়ান কাপের বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে ভুটানের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে বাংলাদেশ। চলতি আসরে শেষ ম্যাচে এসে জয়ের দেখা পেল যুব সাফের বর্তমান চ্যাম্পিয়নরা। এর আগে গুয়ামের সঙ্গে ড্র এবং ভিয়েতনাম ও সিরিয়ার কাছে বড় হারের সম্মুখীন হতে হয়েছিল। তাই শেষ ম্যাচে জয়ের স্বস্তি পেলেও মূল পর্বে খেলার সুযোগ নষ্ট হয়েছে।

আজ ভিয়েতনামের হাইফংয়ে ম্যাচের শুরুতেই গোল করে বাংলাদেশ। ডান প্রান্ত দিয়ে আসাদুল মোল্লার দুর্দান্ত চিপ গোলকিপারকে টপকে জালে জড়িয়ে যায়। ফলে লিড পেয়ে যায় বাংলাদেশ। এরপর লিড বাড়াতে আরো বেশ কয়েকটি ভালো আক্রমণ করে বাংলাদেশ। ভুটানও গোল শোধ করতে মরিয়া হয়ে উঠে। তবে প্রথমার্ধে কেউই আর জালের ঠিকানা খুঁজে পায়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পেতে পারতো বাংলাদেশ। তবে বক্সে তৈরি হওয়া জটলা থেকে শুরুতে আসাদুল এবং এরপর জিসানের শট রুখে দেন ভুটানের গোলকিপার। এরপর ম্যাচের ৭০তম মিনিটে পিয়াস আহমেদ নোভা বল জালে জড়ালেও অফসাইডের কারণে গোলটি বাতিল করা হয়। তবে এরপরের মিনিটেই ভুটানের বাড়ানো লং বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন আসাদুল ইসলাম সাকিব। আপ্রাণ চেষ্টা করেও গোল বাঁচাতে পারেননি গোলকিপার ইসহাক আকন্দ।

তবে মাঠে নেমেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন মঈনুল ইসলাম মঈন। ম্যাচের ৮৭তম মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোল করে দলকে আবারো এগিয়ে দেন তিনি। এরপর ম্যাচের শেষ মুহূর্তে ইসহাক আকন্দের দুর্দান্ত সেভ বাংলাদেশকে আর বিপদে পড়তে দেয়নি। ফলে শেষ পর্যন্ত ২-১ গোলের লিড ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে মারুফুল হকের শিষ্যরা।

Previous articleবাফুফে নির্বাচন ঘিরে সংগঠক-কর্তাদের গণ্ডগোল!
Next articleচ্যাম্পিয়ন হতে বদ্ধপরিকর টিটু!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here