আগামী আগষ্ট এবং সেপ্টেম্বর মাসে বড় বড় দুইটি টুর্ণামেন্টে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ অ-২০ ফুটবল দল। টুর্ণামেন্ট দুইটি হলো ‘সাফ অ-২০ চ্যাম্পিয়নশীপ-২০২৪’ এবং ‘এএফসি অ-২০ এশিয়ান কাপ-২০২৫, কোয়ালিফায়ার্স’। উক্ত দুই টুর্ণামেন্টকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আগামী আগষ্টের ১৮ তারিখ থেকে শুরু ‘সাফ অ-২০ চ্যাম্পিয়নশীপ-২০২৪’। দক্ষিণ এশিয়ার ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এই টুর্ণামেন্ট। অংশগ্রহণকারী দল হলো নেপাল, ভুটান, ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং মালদ্বীপ। এই টুর্ণামেন্ট বাংলাদেশের গ্রুপসঙ্গী হয়েছে নেপাল ও শ্রীলঙ্কা। ২০ আগষ্ট শ্রীলঙ্কা বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে বাংলাদেশ যুবারা।

সাফের বয়সভিত্তিক টুর্ণামেন্ট শেষ করে এশিয়া অঞ্চলের বয়সভিত্তিক টুর্ণামেন্ট ‘এএফসি অ-২০ এশিয়ান কাপ-২০২৫’ এর বাছাইপর্বে অংশ নিবে বাংলাদেশ অ-২০ ফুটবল দল। এশিয়ান কাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে ভিয়েতনামে। আসন্ন এই দুই টুর্ণামেন্টকে সামনে রেখে ৩৪ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

প্রাথমিক দলে ডাক পাওয়া খেলোয়াড়দের নিয়ে আগামীকাল ৩০ শে জুলাই থেকে শুরু হবে আবাসিক ক্যাম্প। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিহাপী মোস্তফা কামাল স্টেডিয়ামে এই প্রশিক্ষণ ক্যাম্প আয়োজিত হবে। বাফুফের নির্দেশ মোতাবেক দলে জায়গা পাওয়া খেলোয়াড়েদের আগামীকাল বিকাল ৬ টার মধ্যে ‘বাফুফে এলিট একাডেমি’র’ টিম ম্যানেজার খন্দকার রফিকুল ইসলামকে রিপোর্ট করার অনুরোধ করা হয়েছে।

ডাক পাওয়া বাংলাদেশ অ-২০ প্রাথমিক দলের খেলোয়াড়েরা হলেন-

গোলরক্ষক:- মেহেদী হাসান শ্রাবণ, মোহাম্মদ আসিফ, সোহানুর রহমান এবং ইসমাইল হোসেন মাহিন।

ডিফেন্ডার:- ইমরান খান, আজিজুল হক অন্তত, ইনসান হোসেন, গোলাম রাব্বী, শাকিল আহাদ তপু, কামাচাই মারমা, রাজীব হোসেন, রস্তম ইসলাম দুখু, রাকিব হোসেন, মোহাম্মদ রাতুল, সিরাজুল ইসলাম রানা এবং পারভেজ আহমেদ।

মিডফিল্ডার:- মজিবুর রহমান জনি, চন্দন রায়, আসাদুল মোল্লা, হোসেন মোহাম্মদ আরিয়ান, আকমল হোসেন, রাজু আহমেদ জিসাদ, মহসিন আহমেদ, আশরাফুল হক আসিফ, রহমতুল্লাহ জিসান, মোহাম্মদ আলমগীর, আসাদুল ইসলাম সাকিব এবং ইফতিয়ার হোসেন।

ফরোয়ার্ড:- রাব্বী হোসেন রাহুল, মুঈনুল ইসলাম, মিরাজুল ইসলাম, পিয়াস আহমেদ নোভা, ইফতাসাফ রহমান জিদান এবং মোহাম্মদ নাজিম উদ্দীন।

Previous articleদুই গোলে পিছিয়ে পড়েও ভুটানকে হারালো বাংলাদেশ
Next articleমারুফুল হকের অধীনে অনুশীলন শুরু যুবাদের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here