গত ১৮ ই আগষ্ট থেকে শুরু হয়েছে সাফ অ-২০ ফুটবল চ্যাম্পিয়নশীপ। বর্তমানে নেপালে অবস্থান করছে বাংলাদেশ অ-২০ ফুটবল দল। মাঠে কঠোর অনুশীলনে ব্যস্ত সময় পার করছে তারা। চ্যাম্পিয়ন হওয়াকে লক্ষ্য হিসেবে স্থির করেছে বাংলাদেশে দলের কোচ মারুফুল হক।

লক্ষ্য শিরোপা হলেও বর্তমানে শ্রীলঙ্কাকে নিয়ে ভাবছে বাংলাদেশ দল, এর কারণ আজ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে মারুফুল হকের শিষ্যরা। প্রথম ম্যাচ শ্রীলঙ্কার সাথে, এই শ্রীলঙ্কার নিয়ে দলগত আলোচনা করা হয়েছে। তাদের দুর্বলতা গুলো বের করা হয়েছে বলে জানান কোচ মারুফুল হক। তিনি বলেন,

“আমরা বাংলাদেশে থাকাকালীন বলেছি আমরা চ্যাম্পিয়ন হতে এসেছি। গত দুই সপ্তাহে আমি খেলোয়াড়দের যে হার্ডওয়ার্ক, ডেডিকেশন দেখেছি আমার মতে আমরা এখনো আমাদের লক্ষ্যে অবিচল আছি।”

তিনি আরো বলেন,

আমাদের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার সাথে। আমরা ইতিমধ্যে শ্রীলঙ্কার ম্যাচ দেখেছি। সেই হিসেবে আমরা তাদের স্কাউট এবং ট্রেক দুইটাই করেছি। তাদের দুর্বলতা গুলো খুঁজে বের করেছি। প্লেয়ারদের সেই মতো ট্রেনিং করিয়েছি। লক্ষ্য অনুযায়ী আমাদের চ্যাম্পিয়ন বা ফাইনাল ম্যাচ খেলতে হবে, সেক্ষেত্রে আমাদের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করতে হবে, ইনশাআল্লাহ।

মারুফুল হকের শিষ্য মেহেদি হাসান শ্রাবণও একই কথা বলেছেন। শ্রাবণের চোখেও প্রথম ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। শ্রাবণ বলেন,

আমরা গত ১৫ দিন দেশে প্র্যাক্টিস শেষ করে আজ(গতকাল) আমাদের শেষ প্র্যাক্টিস করলাম। আগামীকাল আমাদের ম্যাচ,সবাই চায় আমরা যেনো ম্যাচটা জিতি। আমাদের যে টার্গেট প্রথম ম্যাচটা জিততে পারলে আমরা তার ৫০ ভাগ কমপ্লিট করতে পারবো।

প্রতিপক্ষ শ্রীলঙ্কা সমীহ করেছেন অধিনায়ক মেহেদি হাসান শ্রাবণ। তার মতে শ্রীলঙ্কা ভালো দল, কিন্তু তার দলের খেলোয়াড়েরা যদি শতভাগ দিতে পারে তাহলে ভালো ফলাফল করা সম্ভব। এই প্রসঙ্গে তিনি বলেন,

কোনো প্রতিপক্ষকে ছোট করে দেখার মতো কিছু নেই। শ্রীলঙ্কা আমাদের চোখে ভালো টিম, তবে আমার মনেহয় আমাদের প্লেয়াররা যদি কোচের ট্যাক্টিস অনুযায়ী নিজের শতভাগ দিয়ে খেলতে পারে তাহলে আমি মনে করি আমরা একটা ভালো রেজাল্ট পাবো, জয় নিয়ে মাঠ থেকে ফিরতে পারবো।

আজ শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। পরিবর্তন হয়েছে ম্যাচে ভেন্যু। পূর্বে দশরথ স্টেডিয়ামে ম্যাচ হওয়ার কথা থাকলেও এখন তা আর হচ্ছে না। টুর্ণামেন্টের নতুন ভেন্যু আনফা কমপ্লেক্স। সব সমীকরণ ভুলে আজ শ্রীলঙ্কার বিপক্ষে জয়ই হবে বাংলাদেশের একমাত্র লক্ষ্য তা একেবারে অনুমেয়।

Previous articleহচ্ছে না স্বাধীনতা কাপ ও সুপার কাপ; পিছিয়ে যাচ্ছে মৌসুম!
Next articleকোটা আন্দোলনে শহীদদের উদ্দেশ্যে মিরাজুলের স্যালুট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here