বিশ্বকাপ বাছাইপর্বে আগামীকাল (১১ জুন) লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭ টা এবং বাংলাদেশ সময় রাত ১০ টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই ম্যাচ নিয়ে ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখছেন বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ও কোচ হাভিয়ের ক্যাবরেরা। তাদের একমাত্র লক্ষ্য লেবাননের বিপক্ষে জয় এবং পূর্ণ তিন পয়েন্ট নিয়ে দেশে ফেরা।

লেবাননের বিপক্ষে জয় ছাড়া বিকল্প কোনো কিছু খুঁজছে না বাংলাদেশ। তাই বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া জানান লেবাননের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্টই তাদের একমাত্র লক্ষ্য-

“লেবাননের বিপক্ষে আমাদের লক্ষ্য হলো তিন পয়েন্ট। এই কয়েকদিন আমরা কিভাবে খেলবো, কোন জায়গাতে আমাদের মানিয়ে নিতে হবে এসব নিয়ে আলোচনা করেছি। কারণ অস্ট্রেলিয়া এবং লেবানন দুইটি সম্পূর্ণ ভিন্ন দল। আমরা একটা পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করবো। আমাদের নিজেদের উপর একটা বিশ্বাস আছে যে আমরা পরবর্তী ম্যাচে তিন পয়েন্ট নিতে পারি।”

আগামীকালের ম্যাচের প্রতিপক্ষ লেবাননের ভালো খারাপ দিকগুলো নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল। এই দিকগুলো বিবেচনা করে মাঠে পারফরম্যান্স করে গেলে ভালো ফলাফল আসবে বলে জানান জামাল ভূঁইয়া। এছাড়া তিনি লেবানন দলের গঠনগত দিক নিয়েও কথা বলেন।

“লেবানন এই শেষ দুই একবছরে দুই-তিনবার কোচ পরিবর্তন করেছে। এক দলের কোচিং প্যানেলে বারবার পরিবর্তন হলে সেই দলের স্ট্রাকচার চলে যায়, দল অর্গানাইজড হয় না। এছাড়া আমরা লেবাননের ভালো খারাপ দিকগুলো নিয়েও আলোচনা করেছি। আমরা যদি এই দিকগুলো মাঠে কাজে লাগাতে পারি তাহলে ভালো একটি ফলাফল আসবে।”

লেবাননের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের শেষ করতে যাচ্ছে বাংলাদেশ। কথায় আছে শেষ ভালো যার সব ভালো তার। তাই তো বাংলাদেশ দলের কোচ হাভিয়ের ক্যাবরেরার চাওয়া হলো ম্যাচে একটি ভালো ফলাফল। লেবাননের বিপক্ষে ম্যাচের নিজেদের টার্গেট নিয়ে তিনি বলেন,

“আমরা আশা করছি আগামীকালের ম্যাচটি অনেক প্রতিযোগিতা পূর্ণ হবে। আমরা জানি আমাদের অস্ট্রেলিয়ার সাথে ভালো পারফরম্যান্স করে লেবাননের সাথে খেলতে এসেছি। আমরা আগামীকাল ভালো একটি ফলাফল চাই। আমরা সবকিছুর জন্য লড়াই করতে প্রস্তুত আছি। আশা করছি আমরা অন্তত এক পয়েন্ট নিয়েও হলেও মাঠ ছাড়বো।”

Previous articleম্যাচে ইতিবাচক ফলাফল আশা করছেন ক্যাবররা!
Next articleলেবাননের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here