ডেনমার্ক থেকে নাড়ির টানে দেশে ফেরা জামাল ভূঁইয়া বাংলাদেশ ফুটবলের পোস্টার বয়। ইউরোপের বিলাসবহুল জীবন ছেড়ে ফুটবলের প্রতি ভালোবাসার জন্য লাল সবুজের মাটিতে এসেছেন জামাল। এখানে এসে উষ্ণ আবহাওয়া, অপরিচিত খাদ্যাভ্যাসের সঙ্গে তার মানিয়ে নেওয়ার সংগ্রামের কথা কারোরই অজানা নয়। নিজের অধ্যাবসায় দিয়ে সবকিছু মানিয়ে নিয়েছিলেন জামাল। কিন্তু এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে দল পাননি তিনি!

২০১২ সালে আবাহনীর হয়ে বাংলাদেশের ঘরোয়া ফুটবলে আসেন জামাল। এরপর শেখ জামাল, সাইফ স্পোর্টিং ও শেখ রাসেল ক্রীড়া চক্রে খেলেন তিনি। মাঝে ভারতের আই লিগের ক্লাব কলকাতা মোহামেডান ও আর্জেন্টিনার তৃতীয় স্তরের ক্লাব সোল দে মায়োর হয়েও খেলেছেন। সবশেষ মৌসুমে জামাল ভূঁইয়া আবারো ঢাকা আবাহনীতে ফেরেন। দেশের চলমান অস্থিতিশীল পরিস্থিতিতে ঢাকা আবাহনী দল গড়বে কিনা সেটা নিয়েই শঙ্কা তৈরি হয়।

পরে অবশ্য কোন বিদেশি খেলোয়াড় ছাড়াই দল গড়েছে আকাশী-নীল জার্সিধারীরা। তাছাড়া দলের অর্থসংস্থান করতে হিমশিম খেয়েছে ম্যানেজমেন্ট। তাই জামাল ভূঁইয়াকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। আর এই সুযোগে তাকে দলে ভিড়িয়েছে ব্রাদার্স ইউনিয়ন – এমন গুঞ্জন শোনা গেলেও সেটা শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি। এছাড়া শেষ রাতে দলবদল সম্পন্ন করে তালিকা জমা দেওয়া চট্টগ্রাম আবাহনী কিংবা ঢাকা ওয়ান্ডারার্সেও নেই জামালের নাম। তাই এবারের মৌসুমের প্রথম লেগ পর্যন্ত বাংলাদেশ অধিনায়ককে ঘরোয়া ফুটবলে দেখা যাবে না।

Previous articleনতুন মৌসুমে মাঠ মাতাবেন যেসব বিদেশিরা!
Next articleশেষ মুহূর্তে দলবদল সেরেছে চট্টগ্রাম আবাহনী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here