ভুটানের বিপক্ষে জয় নিজেদের ভুটান ভীতি কাটালো বাংলাদেশ দল। এর আগে ভুটানের মাটিতে তাদের কাছে পরাজিত হয়েছিলো লাল-সবুজের প্রতিনিধিরা। তবে গতকালের জয়ের পর আত্মবিশ্বাস বেড়েছে ক্যাবররার শিষ্যদের। তাই দ্বিতীয় ম্যাচেও জয় ছাড়া ভিন্ন কোনো পরিকল্পনা নেই তাদের।

গত ম্যাচ নিয়ে  কথা বলেছেন তপু বর্মণ। তার মতে দলের খেলোয়াড়রা কোচের দিকনির্দেশনা মাঠে পুরোপুরি প্রয়োগ ঘটাতে পেরেছে। তিনি বলেন,  “প্রথম ম্যাচ নিয়ে আমাদের কোচের যে দর্শন এবং দিকনির্দেশনা ছিলো সেটা আমরা মাঠে করে দেখাতে পেরেছি। এটার জন্য আমরা অনেক পরিশ্রমও করেছি। আমরা আরেক জায়গায় বেশ ভালো উপকার পেয়েছি সেটা হলো সাত দিন আগে ভুটান আসতে পেরেছি। এখন বলা যেতে পারে আমরা পরিবেশের সাথ খাপ খাইয়ে নিয়েছি।”

দ্বিতীয় ম্যাচেও জয়ের স্বপ্ন দেখছেন বাংলাদেশ দলের ডিফেন্ডার তপু বর্মণ। খেলোয়াড়েরা আবহাওয়ার সাথে মানিয়ে নিতে পেরেছে বলেও তিনি জানান- “জয় ছাড়া আমাদের কোনো বিকল্প নেই। কারণ আমরা পরিবেশের নিজেদেরকে মানিয়ে নিতে পেরেছি। প্রথম ম্যাচটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিলো এবং সেটা আমরা অতিক্রম করেছি। এতে করে আমাদের দলে প্রতিটা খেলোয়াড়ের মনোবল বেড়েছে; সবাই অনেক আত্মবিশ্বাসী। আমরা যদি প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও নিজেদের সর্বোচ্চটা দিতে পারি তাহলে সহজেই জয় পাবো।”

আজ সকালে ম্যাচের ভেন্যু চাংলিমিথাং স্টেডিয়ামে নিজেদের অনুশীলন করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। অনুশীলন শুরু হয় সকাল সাড়ে ১০ টায় এবং অনুশীলন চলে প্রায় দেড় ঘন্টা পর্যন্ত। মূলত খেলোয়াড়দের শারিরীক ও মানসিকভাবে চাঙ্গা রাখার জন্য এই রিকোভারি সেশনের আয়োজন করা হয়েছে।

আজকের রিকোভারি সেশনের সামগ্রিক বিষয় নিয়ে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ম্যানেজার আমের খান বলেন, “গতকালের ম্যাচের পর থেকে খেলোয়াড়দের রিকোভারির জন্য আজকে সকালের সময় নির্ধারণ করা হয়েছিলো। খেলোয়াড়েরা যেনো মানসিকভাবে উজ্জীবিত থাকতে পারে তাই এই রিকোভারি সেশন।”

তিনি আরো বলেন, “রাকিব গতকাল ইঞ্জুরিতে পড়েছিলো, তার ট্রিটমেন্ট চলছে। গতকালের ম্যাচ নিয়ে সবার অনেক চিন্তা ছিলো, কারণ এই ম্যাচের আগে অনেক বড় একটা গ্যাপ তৈরি হয়েছিলো। সেখান থেকে সব চিন্তা দূর করে আমরা গোল দিতে পেরেছি, জয় পেয়েছি। এখন দ্বিতীয় ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছি।”

Previous articleজয়ের কৃতিত্ব সতীর্থদের দিলেন মোরসালিন; জয়ে খুশি ক্যাবরেরা
Next articleস্ট্রেচারবয়ের অসুস্থতায় ত্রাতা বাংলাদেশের ফিজিও সুফিয়ান!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here