এএফসি চ্যালেঞ্জ লিগে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে বসুন্ধরা কিংস। বৃহস্পতিবারই অনুষ্ঠিত হবে ড্র। একইদিনে বাংলাদেশের ক্লাবগুলোর দলবদল সম্পন্ন করতে হবে। তার আগে আজ নিজেদের নতুন দুই বিদেশি ফুটবলারের নাম প্রকাশ করেছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

গত মৌসুমে লিগের জন্য ৬ বিদেশি এবং এএফসির জন্য আরো একজন অতিরিক্ত বিদেশি দলে রাখলেও দেশের চলমান পরিস্থিতি বিবেচনায় মাত্র ৫ বিদেশি নিয়ে মৌসুম শুরু করতে যাচ্ছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। দুই ব্রাজিলিয়ান রবসন রবিনহো ও মিগুয়েল দামাসেনার সঙ্গে আবারো ফিরেছেন জোনাথন ফার্নান্দেজ। তাদের সঙ্গে যুক্ত হচ্ছেন ফরাসি ফরোয়ার্ড জারেদ খাসা এবং নাইজেরিয়ান ডিফেন্ডার ইসাইয়াহ এজে।

নতুন মৌসুমে বসুন্ধরা কিংসের গোল করার মূল দায়িত্ব থাকবেন ২৬ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ড জারেদ খাসার উপর। ফরাসি লিগ টু এর মত লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। এছাড়া সুইজারল্যান্ড, ইসরায়েল, সাইপ্রাস ও ইউক্রেনের শীর্ষ স্তরে খেলেছেন তিনি। সবশেষ মৌসুমে কারপার্তি এলভিভের হয়ে ইউক্রেনের দ্বিতীয় স্তরে ১২ ম্যাচে করেছেন মাত্র ১টি অ্যাসিস্ট! মূলত উইঙ্গার হিসেবে খেলতে পারদর্শী খাসা। তবে বসুন্ধরা কিংস তাকে স্ট্রাইকার হিসেবেই খেলানোর পরিকল্পনা করেছে।

এদিকে রক্ষণে তরুণ নাইজেরিয়ান ইসাইয়াহ এজের উপর আস্থা রাখছে বসুন্ধরা কিংস। ২১ বছর বয়সী এই ডিফেন্ডার নাইজেরিয়ার বয়সভিত্তিক দলের সঙ্গে জাতীয় দলেও একটি ম্যাচ খেলেছেন। গত বছরের নভেম্বরে কোস্টারিকার বিপক্ষে জাতীয় দলের জার্সিতে অভিষিক্ত হন তিনি। এছাড়া অ-২৩ দলের হয়েও দুটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। এছাড়া নাইজেরিয়ান লিগে কাওয়ারা ইউনাইটেডের হয়ে ৮৮টি ম্যাচ খেলে ৫টি গোলও করেছেন তিনি। তাই তরুণ এই ডিফেন্ডারের উপর রক্ষণ সামলানোর ভার দিচ্ছে কিংস ম্যানেজমেন্ট।

Previous articleচাপ সামলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ
Next articleবিদেশি ছাড়াই খেলবে ঢাকা আবাহনী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here