শুরুটা যেভাবে করেছিলেন ঠিক সেইভাবে শেষের ইতিটাও টানলেন নাসরিন স্পোর্টস একাডেমি। ইউসিবি নারী ফুটবল লীগ ২০২৩-২৪ এ নিজেদের শেষ ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে সাবিনা খাতুনের দল। আজ তারা ঢাকা রেঞ্জার্স এফসির মুখোমুখি হয়েছিলো। ম্যাচে ঢাকা রেঞ্জার্স এফসিকে ১৩-০ গোলের বড় ব্যবধানে পরাজিত করে নাসরিন স্পোর্টস একাডেমি, এর পাশাপাশি নারী লীগের এবারের মৌসুমে চ্যাম্পিয়নের ট্রফিও জিতে দলটি।

আজ সাবিনা খাতুনের পাশাপাশি মাতসুসিমা সুমাইয়াও জ্বলে উঠেন। সাবিনার পাঁচ গোলের সাথে সুমাইয়া করেন হ্যাট্রিক। এই জুটির কাছ থেকেই আসে মোট ৮ গোল। ঢাকা রেঞ্জার্স এফসির বিপক্ষে গোল তান্ডবের শুরুটা করেন মাতসুসিমা সুমাইয়া। ম্যাচের ৮ মিনিটের মাথায় প্রথম গোল করে দলকে এগিয়ে দেন তিনি। তিন মিনিটের ব্যবধানে রেঞ্জার্স এফসির জালে আবারো বল পাঠায় নাসরিন স্পোর্টস একাডেমি। এবারে নাসরিন স্পোর্টস একাডেমির হয়ে গোলটি করেন ঋতুপর্ণা চাকমা।

ঋতুর পর ১৩মিনিটের সময় স্কোরবোর্ডে নাম তুলেন জাতীয় দলে তার সতীর্থ খেলোয়াড় মারিয়া মান্ডা। ১৫ তম মিনিটে অধিনায়ক সাবিনা খাতুন নিজের গোলের খাতা খুলেন। এই গোলের মধ্য দিয়ে লীগে নিজের ১৪ তম গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। মিনিট চারেক পর আবারো সাবিনার গোল। এতে করে ম্যাচের বয়স ২০ মিনিট পার হওয়ার আগেই ঢাকা রেঞ্জার্স এফসির জালে ৫ বার বল পাঠায় নাসরিন স্পোর্টস একাডেমি।

৫-০ তে এগিয়ে থেকে নাসরিন স্পোর্টস একাডেমির খেলোয়াড়রা ঢাকা রেঞ্জার্স এফসির উপর আরো চড়াও হতে থাকে। ৩৮ মিনিটে রেঞ্জার্সের জালে দ্বিতীয় বার পাঠান মাতসুসিমা সুমাইয়া।  ৪০ মিনিটের মাথায় নিজের হ্যাট্রিক পূরণ করেন সাবিনা খাতুন। ৪৪ মিনিটে নিজের চার নম্বর গোলটি করেন এই ফরোয়ার্ড।  ফলে ৮-০ তে পিছিয়ে পড়ে প্রথমার্ধের খেলা শেষ করে ঢাকা রেঞ্জার্স ফুটবল ক্লাব।

প্রথমার্ধের মতো ম্যাচের দ্বিতীয়ার্ধেও নিজেদের আক্রমণের ধার একইভাবে বজায় রাখে নাসরিন স্পোর্টস একাডেমি। ৪৭ মিনিটে মারিয়া মান্ডাও ম্যাচে জোড়া গোলের দেখা পেয়ে যান। ৫৯ তম মিনিটে মাতসুসিমা সুমাইয়া গোল করে গোলের সংখ্যা দুই ঘরের কোটায় পৌঁছায়, এর পাশাপাশি সাবিনা খাতুনের পর মাতসুসিমা সুমাইয়াও হ্যাট্রিকের দেখা পেয়ে যান। এরপর ম্যাচের পরবর্তীতে সময়ে ঢাকা রেঞ্জার্স এফসির জালে আরো তিনবার বল পাঠায় নাসরিন স্পোর্টস একাডেমি। গোলগুলো হয় ম্যাচের ৬২,৭৩ এবং ৮৬ মিনিট। এই তিনটি গোল করেন সাবিনা খাতুন, মনিকা চাকমা ও শামসুন্নাহার জুনিয়র। এতে করে শেষ পর্যন্ত ১৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে নাসরিন স্পোর্টস একাডেমি।

এই জয়ের মধ্য দিয়ে নারী লীগের এবারের মৌসুমে শিরোপা নিজেদের করে নেয় সাবিনা-মারিয়ারা। প্রথম বারের মতো শিরোপা জয়ের স্বাদ পায় নাসরিন স্পোর্টস একাডেমি। লীগে রানার্সআপ হয়েছে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব। এবারের লীগে সর্বোচ্চ গোলদাতা খেতাব অর্জন করেন সাবিনা খাতুন। ১৭ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার পান তিনি। চ্যাম্পিয়নের পাশাপাশি লীগের ফেয়ার প্লে’র ট্রফিও আসে নাসরিন স্পোর্টস একাডেমির ঝুলিতে। অন্যদিকে লীগের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার হন জিতেন বাংলাদেশ আর্মি ফুটবল ক্লাবের মোসাম্মৎ সুলতানা।

Previous articleতৃতীয় হয়ে লিগ শেষ করল সেনাবাহিনী!
Next articleএবার কিংস অ্যারেনায় খেলবে মেয়েরাও!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here