আগষ্টের ১৮ তারিখ থেকে শুরু ‘সাফ অ-২০ চ্যাম্পিয়নশীপ-২০২৪’। দক্ষিণ এশিয়ার ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এই টুর্ণামেন্ট। অংশগ্রহণকারী দল হলো নেপাল, ভুটান, ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং মালদ্বীপ। এই টুর্ণামেন্ট বাংলাদেশের গ্রুপসঙ্গী হয়েছে নেপাল ও শ্রীলঙ্কা। ২০ আগষ্ট শ্রীলঙ্কা বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে বাংলাদেশ যুবারা।

তুলনামূলকভাবে সহজ গ্রুপেই পড়েছে বাংলাদেশ। তবে দলের কোচ মারুফুল হক তার শিষ্যদের নিয়ে অনুশীলনের জন্য খুব বেশী একটা সময় পান নি। সময় না পেলেও আত্মবিশ্বাসী তিনি। প্লেয়ারদের নিয়ে নতুন চ্যালেঞ্জ হাতে নিলেও নিজের প্লেয়ারদের সুনাম করেছেন মারুফুল হক-“আমরা ৩১ জুলাই থেকে অনুশীলন শুরু করি। আজকে নিয়ে আমাদের দুই সপ্তাহের অনুশীলন শেষ হয়েছে। খেলোয়াড়দের নিয়ে অনেকগুলো চ্যালেঞ্জ ছিলো। তার মধ্যে ফিজিক্যাল এবং ট্যাক্টিক্যাল চ্যালেঞ্জ অন্যতম। কারণ লীগ শেষ হওয়ার প্রায় দুই মাস পর আমরা অনুশীলনে নামি। এখানে একটা বড় গ্যাপ তৈরি হয়েছে। প্লেয়াররা এটা নিয়ে কাজ করেছে।”

তিনি আরো বলেন, “প্লেয়ারদের ভালো করার তাড়না আছে। অনুশীলনে তারা অনেক বেশী মনোযোগ ছিলো। আমার টার্গেট ছিলো আমরা ফাইনাল খেলবো, তবে খেলোয়াড়দের ডেডিকেশন এবং ফোকাস মনে হচ্ছে ইনশাআল্লাহ আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্য যাবো।”

নিজের নিয়ে আশাবাদী কোচ মারুফুল হক। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন তার এই দলের প্রায় সব প্লেয়ারেরই বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ পর্যায় বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) খেলার অভিজ্ঞতা রয়েছে। তিনি বলেন, “আমার দলের খেলোয়াড়রা অভিজ্ঞতা সম্পন্ন। দলের খেলোয়াড়দের মধ্যে বেশীরভাগই লাস্ট বিপিএলে খেলেছে। গত বিপিএলটা খুব প্রতিযোগিতাপূর্ণ ছিলো, একটা দল বাদে বাকি দলগুলো ভালো কম্পিটিশন দেখিয়েছে। খেলোয়াড়দের ম্যাচ খেলার যে অভিজ্ঞতা রয়েছে, সেইজন্য আমার মনে হচ্ছে এবার ভালো কিছু করা সম্ভব। ”

Previous articleদলবদলের সময় বৃদ্ধিতে ফিফা’র অসম্মতি
Next articleশঙ্কায় বাফুফের দুই টুর্নামেন্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here