আবারো নিজেদের কৃতকর্মের জন্য ফিফার তোপের মুখে পড়েছে বাফুফের কর্মকর্তাবৃন্দ। যাদের মধ্যে রয়েছে বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এবং বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও প্রফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটির সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার স্বাধীন নৈতিক কমিটির বিচারক চেম্বার আবু নাঈম সোহাগকে তিন বছরের নিষেধাজ্ঞা দিয়েছে। সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ নিষেধাজ্ঞা পেলেও নিষেধাজ্ঞা পাননি সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। তবে তাকে অর্থদন্ড দিয়েছে ফিফা। আব্দুস সালাম মুর্শেদীকে বাংলাদেশী টাকায় প্রায় ১৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানা সম্মুখীন হয়ে নিজের পক্ষ থেকে মতামত এক বিবৃতি দিয়েছেন মুর্শেদী। বিবৃতিতে তিনি উল্লেখ করেন বাফুফের অর্থিক বিষয়দি নিয়ে তদন্ত করে ফিফা। তদন্ত শেষে তার বিরুদ্ধে ফিফা অনুচ্ছেদের ১৪, ১৬ এবং ২৫তম বিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয়।

ফিফা আনা অভিযোগের বিপক্ষে নিজের আইনজীবীর মাধ্যমে আলোচনা করে বিশ্বাসযোগ্য যুক্তি স্থাপন করেন আব্দুস সালাম মুর্শেদী। যুক্তির প্রেক্ষিতে তার বিরুদ্ধে আনা তিনটি অভিযোগের মধ্যে দুইটি অভিযোগ খারিজ হয়েছে বলে জানান মুর্শেদী। তিনি বলেন,

“শুনানিতে আমি সালাম মুর্শেদী নিজেই আমার আইনজীবীদের সঙ্গে উল্লিখিত অভিযোগ প্রত্যাহার করার পক্ষে অত্যন্ত বিশ্বাসযোগ্য যুক্তি স্থাপন করি। পরবর্তীতে ৭ মার্চ ফিফা এথিক্স কমিটির অ্যাডজুডিকেটরি চেম্বার কর্তৃক গৃহীত পরবর্তী সিদ্ধান্তে আমার বিরুদ্ধে আনা তিনটি অভিযোগের মধ্যে দুটি খারিজ করে দেয়।”

তবে তাকে ১০ হাজার সুইজ ফ্রাঁ জরিমানা করে ফিফা। এই জরিমানা কারণ নিজের বিবৃতিতে উল্লেখ করে আব্দুস সালাম মুর্শেদী বলেন,

“ফিফার এথিক্স কমিটির অ্যাডজুডিকেটরি চেম্বার কর্তৃক অধিকতর তদন্তের পর আমার বিরুদ্ধে আনা মোট তিনটির মধ্যে অনৈতিক কার্যক্রম এবং জালিয়াতি বা মিথ্যাচারের মতো গুরুত্বপূর্ণ দুইটি অভিযোগের কোনও ভিত্তি পায়নি ফিফা। ক্রয় প্রক্রিয়ায় চারজন স্বাক্ষরকারীর মধ্যে দুইজনকে ইতোমধ্যেই নিষিদ্ধ করেছে ফিফা। সভাপতি কাজী সালাউদ্দীনের সরাসরি জড়িত না থাকায় তাকে খারিজ করা হয়েছে। তবে আমি যেহেতু ফিন্যান্স কমিটির চেয়ারম্যান সে কারণেই আমাকে গুনতে হচ্ছে নূন্যতম ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা।”

Previous articleকিংসকে রুখে দিল রহমতগঞ্জ; ফর্টিসের কাছে পুলিশের হার!
Next articleকর্নিলিয়াস নৈপুণ্যে আবাহনীর কামব্যাক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here