অ-২০ এশিয়ান কাপের বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক ভিয়েতনামের কাছে ৪-১ গোলের বড় হারের সম্মুখীন হলো বাংলাদেশ। বড় হারের দিনে স্পষ্ট হয়েছে গোলকিপার ইসমাইল হোসেন মাহিনসহ পুরো দলের দূর্বলতা। এই হারে অ-২০ এশিয়ান কাপের মূল পর্বে খেলার আর কোন সম্ভাবনাই থাকলো না।

ভিয়েতনামের হাইফংয়ে ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে বাংলাদেশ। ম্যাচের ৬ষ্ট মিনিটে বা প্রান্ত দিয়ে করা ভিয়েতনামের আক্রমণ প্রতিহত করতে গিয়ে ডিফেন্ডার শাকিল আহাদ তপুর পায়ে লেগে জালে জড়িয়ে যায়। ফলে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর ম্যাচের ৩০তম মিনিটে গোলকিপার ইসমাইল হোসেন মাহিনের হাস্যকর ভুলে ব্যবধান দ্বিগুণ করে ভিয়েতনাম। বল পেয়ে অতিরিক্ত সময়ক্ষেপন করে বল বাড়াতে গিয়ে প্রতিপক্ষের মিন তিয়েনের পায়ে লেগে বল জড়িয়ে যায়।

এরপর ম্যাচের ৪১তম মিনিটে ম্যাচে ফেরার আভাস দেয় বাংলাদেশ। বা প্রান্ত থেকে আসাদুল ইসলাম সাকিবের ক্রস থেকে দারুন হেডে এক গোল শোধ দেন পিয়াস আহমেদ নোভা। তবে পরের মিনিটেই ব্যবধান বাড়ায় ভিয়েতনাম। বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোলে ৩-১ করেন কুয়াং দুয়েত। ফলে ৩-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর দুইদলই কিছুটা অগোছালো ফুটবল খেলে। এর মাঝেও ভিয়েতনাম বেশ কয়েকবার বাংলাদেশ রক্ষণে ভীতি ছড়ায়। বাংলাদেশও জবাব দেওয়ার চেষ্টা করে তবে গোলের দেখা পায়নি কেউই। ম্যাচের ৮০তম মিনিটে আবারো বাংলাদেশের ভুলে এগিয়ে যায় ভিয়েতনাম। ফ্রি কিক ঠেকাতে মানবদেয়াল তৈরি করলেও নিয়ার পোস্টে গোল হজম করে বাংলাদেশ। এরপর ম্যাচের শেষ মুহূর্তে মঈনুল ইসলাম মঈন একক প্রচেষ্টায় বক্সে ঢুকলেও জালের ঠিকানা পাননি। ফলে ৪-১ গোলের বড় হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশের।

এই হারে ৩ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট সেই ১। নিজেদের শেষ ম্যাচে আগামী ২৯ সেপ্টেম্বর যুবাদের প্রতিপক্ষ ভুটান। এদিকে এ গ্রুপ থেকে প্রথম ৩ ম্যাচে শতভাগ জয়ে মূল পর্বে খেলা নিশ্চিত করেছে ভিয়েতনাম ও সিরিয়া।

Previous articleভিয়েতনামের বিপক্ষে মাঠে নামছে মিরাজুল-মঈনরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here