আগামী ৬ ই জুন ফিফা বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া। আসন্ন এই ম্যাচকে সামনে রেখে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে সকারুজরা। আজ মঙ্গলবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় টিম অস্ট্রেলিয়া।

ফিফা বিশ্বকাপ দ্বিতীয় রাউন্ডের বাছাইয়ে গ্রুপ পর্বের একেবারে শেষ প্রান্তে চলে এসেছে। বাংলাদেশের হাতেও রয়েছে আর মাত্র দুই ম্যাচ। তার মধ্যে প্রথমটি অস্ট্রেলিয়ার বিপক্ষে। তিন জন কর্মকর্তা গত পরশু দিন এসে অনুশীলন ভেন্যু ও অন্যসব কিছু পর্যবেক্ষণ করে গেলেও অস্ট্রেলিয়া দল আজই বাংলাদেশে এসেছে।

আজ বাংলাদেশে পৌঁছালেও অনুশীলন করবে না অস্ট্রেলিয়া। তারা আগামীকাল অনুশীলন সেরে আগামী ৬ ই জুন মাঠে নামবে। বাছাইপর্বের একবারের প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলো জামালরা। মেলবোর্নের আমি পার্কে অনুষ্ঠিত হওয়া সেই ম্যাচে বাংলাদেশকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছিলো। বাংলাদেশের সাথে অস্ট্রেলিয়ার মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশের নেই সুখকর কোনো স্মৃতি। এর আগে ২০১৮ সালের বিশ্বকাপ বাছাইয়েও বাংলাদেশ ও অস্ট্রেলিয়া একই গ্রুপে পড়েছিলো। সেবারও বাংলাদেশকে বড় ব্যবধান হারায় অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের পরবর্তী রাউন্ড  অনেকটা নিশ্চিত করে ফেলছে অস্ট্রেলিয়া ফুটবল দল। বর্তমানে তারা গ্রুপ আই এর পয়েন্ট তালিকার সবার আগে অবস্থান করছে। ৪ ম্যাচ খেলে ৪টিতেই জয় পেয়েছে তারা। প্রতিপক্ষের জালে ১৫ বার বল পাঠালেও বিপরীতে একটি গোলও হজম করে নি গ্রেহাম আর্নোল্ডের শিষ্যরা। এরপরেই আছে ফিলিস্তিন ৪ ম্যাচ খেলে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট। পরের দুই অবস্থানে আছে যথাক্রমে লেবানন ও বাংলাদেশ।

Previous articleহারলেও লড়াই করেছে বাংলাদেশ
Next articleঅস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করতে চায় বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here