রাজধানীর অভিজাত প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আজ অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা (এজিএম)। আগামী ৩ অক্টোবর বাফুফের বর্তমান নির্বাহী কমিটির মেয়াদ শেষ হবে। কিন্তু বাফুফের নির্বাচনকে সামনে রেখে মাস তিনেক আগেই অনুষ্ঠিত হলো এবারের এজিএম। বাফুফের এজিএম থেকে এসেছে বেশ কয়েকটি সিদ্ধান্ত।

এজিএমে গত বছরের আয় ও ব্যয়ের হিসাব অনুমোদন করা হয়েছে। এজিএমের আগে সবচেয়ে আলোচ্য বিষয় ছিল নারী লিগ থেকে চারটি দলকে ভোটাধিকার দেওয়ার সিদ্ধান্ত। বিষয়টি হ্যাঁ-না ভোটে পাস হয়েছে। অথচ নারী লিগ আয়োজন নিয়েই রয়েছে বিতর্ক। এই লিগ আয়োজনের জন্য নির্দিষ্ট একটি সময় ঘোষণা করতে পারেনি বাফুফে। একেক বছর একেক সময়ে মাঠে গড়িয়েছে এই লিগ। নির্দিষ্ট সময় না থাকার পাশাপাশি নেই কোন প্রমোশন বা রেলিগেশন। তাই নারী লিগকে পেশাদার বলারও উপায় নেই। তারপরও ভোটার বাড়াতে নারী লিগের চার ক্লাবকে ভোটাধিকার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া আগেই ঘোষিত সুপার কাপ এবং চ্যালেঞ্জ কাপ আয়োজনের সিদ্ধান্তও আনুষ্ঠানিকভাবে অনুমোদিত হয়েছে। লিগের শীর্ষ চার দলকে নিয়ে মৌসুমের শেষ দিকে আয়োজিত হবে সুপার কাপ। আর লিগ এবং ফেডারেশন কাপ চ্যাম্পিয়নকে নিয়ে আয়োজিত হবে চ্যালেঞ্জ কাপ

Previous articleসোল দে মায়োকে ফিফার নিষেধাজ্ঞা!
Next articleআগামীকাল মাঠে গড়াচ্ছে প্রথম বিভাগ ফুটবল লীগ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here