বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনের আর বেশিদিন বাকি নেই। চলতি মাসের ২৬ তারিখ বাফুফে নির্বাচন। তার আগে বুধবার (২ অক্টোবর) চারটি জেলার কাউন্সিলরশিপ বাতিল করেছে বাফুফে!

বুধবার সকাল সাড়ে দশটা থেকে বাফুফে ভবনে শুরু হয় কাউন্সিলরশিপ নিয়ে অভিযোগের শুনানি। বাফুফে কাউন্সিলর অভিযোগ নিরসন সংক্রান্ত কমিটির আহ্বায়ক বাংলাদেশ নির্বাচন কমিশনের সাবেক উর্ধ্বতন কর্মকর্তা ড. মো. জাকারিয়ার সঙ্গে আরো দুই জন নির্বাচন কমিশনের কর্মকর্তা ছিলেন। তারা অভিযোগের বিভিন্ন বিষয় খতিয়ে দেখে লালমনিহারহাট, গোপালগঞ্জ, ফেনী ও শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের ভোটাধিকার বাতিল করেছেন। এই চার সংস্থার ভোটাধিকার বাতিল হওয়ায় আসন্ন নির্বাচনে ভোটিং কাউন্সিলর সংখ্যা দাড়াচ্ছে ১৩৩।

এদিকে এফসি উত্তরবঙ্গ, সিদ্দিক বাজার ও কুড়িগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের ডেলিগেট নিয়েও অভিযোগ ছিল। এই সংগঠনের পক্ষ থেকে বাফুফে প্রেরিত নামগুলো অবশ্য বৈধতা দিয়েছে নিরসন কমিটি। বৃহস্পতিবার বাফুফে নির্বাহী সভা রয়েছে, সেই সভায় ভোটার তালিকা চূড়ান্ত হবে। এ বিষয়ে বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার বলেন, ‘আজ (বুধবার) অভিযোগ নিরসনে চারটি জেলা বাদ পড়েছে। বাফুফে সচিবালয়ের পক্ষে আমি সভায় ১৩৩ টি কাউন্সিলরশিপ নির্বাহী সভায় উঠাব। নির্বাহী সভা কাউন্সিলর চূড়ান্ত করবে।’

এদিকে আগামীকাল (৩ অক্টোবর) বিকেলে বাফুফের বর্তমান কমিটির ১১তম সভা অনুষ্ঠিত হবে। এটাই সম্ভবত এই কমিটির শেষ সভা। আর তাই যদি হয়, তাহলে কাজী সালাউদ্দিনেরও শেষ সভা হবে এটা। এই সভায় নির্বাচনের আপীল কমিটিও গঠন করা হবে। সভায় বেশ কয়েকটি এজেন্ডা রাখা হয়েছে। সেগুলো হচ্ছে- ২০২৫ সালের বাজেট উত্থাপন ও অনুমোদন, আয়-ব্যয় পর্যালোচনা ও হিসাব অনুমোদন, বাফুফের কনফ্লিক্ট অব ইন্টারেস্ট পলিসি সংশোধন, বাফুফে ভবন সংস্কার সম্পর্কিত সিদ্ধান্ত, নারী সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নেয়ার বাজেট অনুমোদন, ন্যাশনাল টিমস কমিটির বিভিন্ন বিষয় নিয়ে সিদ্ধান্ত।

Previous articleক্ষমতার দ্বন্দে বাফুফে ভবনে হাতাহাতি!
Next articleবাফুফে নির্বাচন কমিশনের প্রধান মেজবাহ উদ্দিন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here