বাফুফের সিনিয়র সহ-সভাপতি পদ থেকে বৃহস্পতিবার (৮ আগস্ট) হঠাৎ পদত্যাগ করেছেন আব্দুস সালাম মুর্শেদী। পদত্যাগের কারণ হিসেবে বিবৃতিতে ‘ব্যক্তিগত কারণ’ উল্লেখ করা হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

২০০৮-২৪ সাল পর্যন্ত আব্দুস সালাম মুর্শেদী বাফুফের দ্বিতীয় সর্বোচ্চ পদ সিনিয়র সহ-সভাপতি হিসেবে ছিলেন। টানা চারবার বাফুফের সিনিয়র সহ-সভাপতি হিসেবে জয় পান সালাম মুর্শেদী। চলতি মেয়াদে বাফুফের ফিন্যান্স ও রেফারিজ কমিটির চেয়ারম্যান ছিলেন। সেই পদ থেকেও অব্যাহতি নিয়েছেন। শুরু থেকে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যানও ছিলেন তিনি।

কিছু দিন আগে আর্থিক কেলেংকারির দায়ে ফিফা বিভিন্ন মেয়াদে শাস্তি দেয় বাফুফের একাধিক কর্মকর্তাকে। গত মে মাসে বৈশ্বিক ফুটবলের নিয়ন্তা সংস্থাটির এথিকস কমিটি ১০ হাজার সুইস ফ্র্যাঁ জরিমানা করে মুর্শেদীকেও।

ব্যক্তিগত কারণ দেখালেও মূলত রাজনৈতিক পট পরিবর্তনেই এ সিদ্ধান্ত এসেছে। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন। টানা তিনবার আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগ সরকারের পতনের পর সংসদ সদস্যরা চাপে রয়েছেন। সেই আলোকেই মূলত তার পদত্যাগ বলে ধারণা ফুটবল সংশ্লিষ্টদের।

Previous articleআবাহনীর ট্রফি ফিরাতে খেলোয়াড়দের আকুতি
Next articleযুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বে আসিফ মাহমুদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here