ঘনিয়ে আসছে বাফুফে নির্বাচন ২০২৪। আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। ইতিমধ্যেই তফসিল ঘোষণা করা হয়েছে। যেখানে প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণার বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

১৩৩ কাউন্সিলর ভোটের মাধ্যমে বেছে নেবেন বাফুফের ২১ সদস্যের নতুন কমিটি। ২৫ থেকে ৭২ বছর বয়সী বাংলাদেশের যেকোনো নাগরিক প্রার্থী হতে পারবেন। তবে প্রার্থীদের নির্বাচনী প্রচারে শোভাযাত্রা, মিছিল, মাইক ব্যবহার করা যাবে না। সমর্থক গোষ্ঠীর মাধ্যমে প্রচারণা করা যাবে না। ব্যানার, পোস্টার ব্যবহার করা যাবে না তবে লিফলেট ব্যবহার করা যাবে।

আগামী ২৬ অক্টোবর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচনের ভোটগ্রহণ। আগামি ৯, ১০ ও ১২ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ, ১৪ ও ১৫ অক্টোবর মনোনয়নপত্র দাখিল। এবং ১৬ অক্টোবর মনোনয়নপত্র যাচাই কার্যক্রম চলবে। ১৭ অক্টোবর মনোনয়নপত্র আপত্তি দাখিল ও ১৯, ২০ অক্টোবর (দুপুর পর্যন্ত) মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এরপর ২০ অক্টোবর (বিকেল) চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচনে পদ সংখ্যা সভাপতি ১ জন, সিনিয়র সহসভাপতি ১ জন, সহসভাপতি ৪ জন, সদস্য ১৫ জন। মনোনয়নপত্রের দাম গত বছরের মতই। সভাপতি এক লক্ষ টাকা, সিনিয়র সহসভাপতি পঁচাত্তর হাজার টাকা, সহ-সভাপতি পঞ্চাশ হাজার টাকা, সদস্য পঁচিশ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া কোন মনোনয়নপত্রের নামে আপত্তি জানাতে হলে নির্বাচন কমিশনারের সামনে পঞ্চাশ হাজার টাকা জমা দিয়ে আপত্তি জানাতে হবে।

Previous articleশিরোপা ধরে রাখার মিশনে যেমন হতে পারে বাংলাদেশ দল
Next articleপিছিয়ে গেল ঘরোয়া ফুটবল মৌসুম শুরুর সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here