বাফুফে নির্বাচনের আর মাত্র ২৩ দিন বাকি, আগামী ২৬ শে অক্টোবর বাফুফে নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ বাফুফে নির্বাচনের তিন সদস্যের নির্বাচন কমিশন ঘোষণা করা হয়েছে। বাফুফের নির্বাহী কমিটির এক সভায় নির্বাচন কমিশনারদের নাম প্রকাশ করা হয়।

বাফুফে নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পেয়েছেন মেজবাহ উদ্দিন। তিনি গতবারের বাফুফে নির্বাচনেও প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছিলেন। বাকি দুই নির্বাচন কমিশনার হলো এ. কে. এম. এহসানুর রহমান এবং সুরাইয়া আক্তার জাহান।

নির্বাচন কমিশনাররা তাদের পেশাগত জীবণে গুরুত্বপূর্ণ সরকারি পদে আছেন। প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন তার পেশাগত জীবণে সচিবের দায়িত্ব পালন করেছিলেন। মেজবাহ উদ্দিন বর্তমানে বাফুফে ডিসিপ্লিনারী কমিটির প্রধানের দায়িত্বে আছেন। বাকি দুইজনের মধ্যে এ. কে. এম. এহসানুর সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করছেন। অন্য আরেকজন নির্বাচন কমিশনার সুরাইয়া আক্তার জাহান জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের (সংযুক্ত)  পদে আছেন।

কোনো নির্বাচন করতে গেলে নির্বাচন কমিশন গঠনের পাশাপাশি আপিল কমিশনও গঠন করতে হয়। নির্বাচন কমিশনের মতো করে আপিল কমিশনও তিন সদস্যের সমন্বয়ে গঠন করা হয়েছে। আপিল কমিশনের সদস্যরা হলেন- নির্বাচন কমিশনের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ড. মো জাকারিয়া, হারুনুর রশীদ ও মিহির সারওয়ার মোর্শেদ।

Previous articleবাফুফের কাউন্সিলরশিপ হারালো চার জেলা!
Next articleদেশের ফুটবলের উন্নতি কামনা কাজী সালাউদ্দিনের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here