ইতিমধ্যে বিপিএলের শিরোপা জিতে নিয়েছে গত চারবারের চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস। চ্যাম্পিয়ন নির্ধারণ হয়ে গেলেও রানার্সআপ লড়াই জমজমাট হয়ে উঠেছে। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে আবাহনীর ৭-১ গোলের বড় জয় সে লড়াই ভিন্ন মাত্রা যোগ করেছে।

আজ লীগের ১৬ তম রাউন্ডে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে মাঠে নামে আবাহনী লিমিটেড। ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৭-১ গোলে উড়িয়ে দেয় আকাশী-নীলরা। খেলার প্রথমার্ধে শুধুমাত্র একটি গোল করতে পারে ঢাকা আবাহনী। ১০ মিনিটের মাথায় আবাহনীর হয়ে গোলটি করেন দলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ওয়াশিংটন ব্রান্ডো। তবে খেলার দ্বিতীয়ার্ধে ব্রাদার্সের উপর পুরোপুরি চেপে বসে আবাহনীর আক্রমণভাগ। তাতে ফলাফলও আসে, ৬৪ মিনিটে দ্বিতীয় গোল করে ব্যবধান বাড়ান ব্রান্ডো।

মিনিট ছয়েক পর গোলের খাতা খুলেন আবাহনীর গোল মেশিন কর্নিলিয়াস স্টুয়ার্ট। ৭৯ মিনিটে এক গোল শোধ করে ব্রাদার্স ইউনিয়ন। ব্রাদার্সের উজবেক ডিফেন্ডার নদির মোনোলোভ পেনাল্টি থেকে গোলটি করেন।৮৬ মিনিটে ওয়াশিংটন ব্রান্ডোর পাস থেকে কর্নিলিয়াস স্টুয়ার্ট আবারো ব্রাদার্সে জালে বল পাঠান।

৯০ মিনিটে এসে নিজের হ্যাট্রিক পূরণ করেন আবাহনীর এই ক্যারিবীয় ফুটবলার। মারাজ হোসেন অপির থ্রু পাস থেকে এগিয়ে গিয়ে গোলটি করে স্টুয়ার্ট। দুই মিনিট পর অপি নিজেই গোল করে ৫-১ এ নিয়ে যান। ব্রাদার্সের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন কর্নিলিয়াস। যোগ করা সময়ের চার মিনিটের মাথায় গোলটি করেন তিনি। ফলে ৭-১ গোলে জয় পায় ঢাকা আবাহনী লিমিটেড।

এই জয়ে মোহামেডানের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ঢাকা আবাহনী। সমান ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে পয়েন্ট টেবিলের তৃতীয়তে আছে ঐতিহ্যবাহী এই দলটি। বিপরীতে মোহামেডানের অবস্থান দ্বিতীয়তে।

দিনের আরেক ম্যাচে মুখোমুখি হয় চট্টগ্রাম আবাহনী এবং শেখ রাসেল ক্রীড়া চক্র। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

Previous articleরহমতগঞ্জের বিপক্ষে মোহামেডানের কষ্টার্জিত ড্র!
Next articleসদ্যপুস্কুরুনীর কাছে জয়রথ থামলো ছোটনের আর্মির!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here