অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগে দল পেলো এলিটা কিংসলে। মৌসুমের শুরুতে গ্রীষ্মকালীন দলবদলে কোন দলই তার প্রতি আগ্রহ দেখায় নিই। ফলে দলবিহীনভাবে সময় কাটাতে হয় তাকে। এর মাঝে অবশ্য ভারতে আমন্ত্রণমূলক টুর্ণামেন্টে অংশগ্রহণ করেছিলো এলিটা। লীগের মধ্যবর্তী দলবদলে ব্রাদার্স ইউনিয়নের জার্সিতে নাম লিখিয়েছে এই ফরোয়ার্ড।

২০২২-২৩ মৌসুমে তিনি ঢাকা আবাহনীতে খেলেন এলিটা। সেখানে তিনি ১৬ ম্যাচে ৯ টি গোল করে ভালোই সময় পার করেছেন এই স্ট্রাইকার। সেইবারও তিনি বাংলাদেশী খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলদাতা হন। তবে নতুন মৌসুমে তাকে আর দলে রাখে নি আবাহনী। বিপিএল এ দল না পেয়ে সর্বশেষ চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন লীগে চট্টগ্রাম মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রের হয়ে খেলেছিলেন এলিটা।। তবে দলের হয়ে ৪ ম্যাচ খেললেও কোনো গোলের দেখা পান নি। সাথে বিভিন্ন মাঠে প্রীতি টুর্নামেন্টে খেলে বেড়িয়েছেন, যাকে সাধারণ ভাষায় ‘ক্ষেপ’ বলা হয়।

দল না পেয়ে ভারতীয় এক টুর্ণামেন্টে আমন্ত্রণমূলকভাবে খেলে এসেছিলেন কিংসলে। অবশেষে তার অপেক্ষার অবসান ঘটেছে। মধ্যবর্তী দলবদলে দল পেয়েছেন তিনি, তার নতুন দল ব্রাদার্স ইউনিয়ন। বর্তমান সময়ে ভালো পারফরম্যান্স করতে পারছেন না তিনি। তাই ব্রাদার্সের জার্সিতে খেলা তার সামনে নতুন সুযোগ তৈরি করে দিচ্ছে।

অন্যদিকে বসুন্ধরা কিংসে যোগ দিয়েছে এম্ফোন উদো। গত মৌসুমে শেখ রাসেলের জার্সিতে উদোকে দেখা গিয়েছিলো। শেখ রাসেলের হয়ে উদো ১২ ম্যাচে ১১ গোল করেছিলো। রাসেল থেকে কিংসে এসে এএফসি কাপে অংশ নিয়েছিলেন নাইজেরিয়া জাতীয় দলের এই সাবেক খেলোয়াড়। কিন্তু বাংলাদেশ চ্যাম্পিয়নদের ঘরোয়া লিগের দলে জায়গা হয়নি তার। কিন্তু এবার কিংস শিবিরে নিজের সাবেক সতীর্থ চার্লস দিদিয়ারের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন উদো। দলের আক্রমণের ধার বাড়াতে উদোকে মধ্যবর্তী দলবদলে তালিকভুক্ত করেছে বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। বিপরীতে দিদিয়ারের সাথে চলতি বছরের মে মাস চুক্তি রয়েছে কিংসের, কিন্তু তিনি দলের হয়ে আর খেলায় অংশ নিতে পারবেন না। শুধুমাত্র প্র্যাকটিস চালিয়ে যাবেন এই আইভোরিয়ান।

Previous articleকোচেস অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন রুপু!
Next articleবিপিএল খেলা হচ্ছে না অঞ্জন বিস্তার; ফর্টিসে সোমা ওতানি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here