বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের পর দেশ জুড়ে প্রচুর ভাঙচুর ও লুটপাট হয়েছে। রক্ষা পায়নি দেশের ক্রীড়াঙ্গনও। ঢাকা আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পর এবার হামলার শিকার দেশের অন্যতম শীর্ষ ক্লাব ফর্টিস এফসি।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই শেখ কামালের হাতে গড়া আবাহনী লিমিটেড, অন্য দিকে তার আরেক ভাই শেখ জামালের নামেই ছিলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। জনতার বহুদিনের জমে থাকা ক্ষোভের শিকার হয় এই দুটি ক্লাব তা বোধগম্য হয়। তবে খেলার এই দুটি ক্লাব যে ব্যক্তি বা রাজনীতির ঊর্ধ্বে তা ক্রীড়াপ্রেমি বাংলাদেশীরা সব সময়ই জানান দিয়েছে। ফলে এই হামলা অপ্রত্যাশিতই ছিলো।

এই দুই ক্লাব ছাড়াও দেশের ফুটবলের আরো কিছু ক্লাবে হামলা হয়। যে তালিকায় নতুন সংযোজন ফর্টিস এফসি। দেশের অন্যতম গার্মেন্টস কেন্দ্রীক ফর্টিস গ্রুপের নিজস্ব অর্থয়ানে তৈরি ফর্টিস স্পোর্টিং ক্লাব। এই ক্লাবে হামলা তাই অবাক করার মতোই। ক্লাবের ফুটবল দলের ম্যানেজার রাশেদুল ইসলাম অফসাইডকে বিষয়টি নিশ্চিত করেছেন। ক্লাবের প্র্যাকটিস মাঠ ও পাশে থাকা ড্রেসিং রুম ও সকল সরঞ্জমাদি নষ্ট হয়ে গিয়েছে।চুরি হয়ে গিয়েছে প্রাকটিসের সব জিনিস পত্র। পুড়িয়ে দেয়া হয়েছে মাঠের কাজে নিয়োজিত গাড়িগুলো।

আসন্ন ফুটবল মৌসুমে অংশগ্রহন নিয়েই শংঙ্কার কথা জানিয়েছেন রাশেদুল ইসলাম, ‘ আমরা আসলে এর পর আসন্ন ফুটবল মৌসুমে অংশ নিতে পারবো কিনা তা শঙ্কার মুখে পড়েছে।

Previous articleযুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বে আসিফ মাহমুদ
Next articleনতুন মৌসুম নিয়ে কি ভাবছে আবাহনী?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here