অ-২০ সাফের শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে নেপাল যাত্রা করেছিল বাংলাদেশ। কিন্তু প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারালেও গ্রুপের শেষ ম্যাচে নেপালের কাছে হেরে যায় যুবারা। ফলে গ্রুপ রানার্স আপ হয়ে খেলতে হচ্ছে সেমি ফাইনাল। ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রতিপক্ষ শক্তিশালী ভারত। তবে তাদের হারিয়ে ফাইনাল খেলতে আশাবাদী বাংলাদেশ কোচ এবং অধিনায়ক।

নেপালের কাছে শেষ ম্যাচে হেরে সেমি ফাইনালে আসায় যুবারা কিছুটা চাপে রয়েছে বলে ভাবনা সমর্থকদের। কিন্তু বাংলাদেশ কোচ মারুফুল হক জানিয়েছেন তারা এখন আরো বেশি মনোযোগী, আরো বেশি উদ্যমী। ভারতের বিপক্ষে মর্যাদার লড়াইয়ের আগে মারুফুল বলেন, “হারার পর থেকে (নেপালের কাছে) যে প্লেয়ারদের এখন পর্যন্ত বা গত দুই/তিনদিনে তাদের যে মনোযোগ, তাদের যে এফোর্ট আমি দেখেছি এবং তাদের জেতার জন্য যে ক্ষুধাটা আমি দেখেছি এবং এটা যদি শেষ পর্যন্ত মাঠে টিকিয়ে রাখতে পারে তাহলে আমি আশাবাদী আমরা ভারতকে হারিয়ে ফাইনাল খেলতে পারবো।”

গত ম্যাচে অধিনায়ক মেহেদী হাসান শ্রাবণের অমার্জনীয় ভুলে গোল হজম করে বাংলাদেশ। তবে ভারতের বিপক্ষে কোন ভুল করতে চায় না বাংলাদেশ। ভারতকে শক্ত প্রতিপক্ষ মানলেও তাদের বিপক্ষে জয়ের আশাবাদ শ্রাবণের, “মাঠের খেলাতে ভারত সবসময় আমাদের শক্ত প্রতিপক্ষ থাকে। তো আমাদের দেশবাসী এবং আমরা সমসময়ই চাই যে ভারতের সাথে জেতার জন্য। আগামীকালকেও আমরা ইনশাআল্লাহ্ জেতার জন্য মাঠে নামবো। আর মাঠে যে ইমোশনাল জিনিসটা সেটা ইমোশনাল হওয়া যাবে না আসলে। আমরা চাইবো যে কোচের প্ল্যানিং অনুযায়ী মাঠে খেলার জন্য।”

এখন পর্যন্ত যুব সাফে অপরাজিত রয়েছে ভারত। গ্রুপ পর্বের দুই ম্যাচে ভুটান ও মালদ্বীপকে হারিয়েছে ১-০ গোলে। ২ গোলের বিপরীতে কোন গোল হজম করেনি তারা। তাই ভারতকে হারাতে হলে সবার আগে তাদের রক্ষণদুর্গ ভাঙতে হবে। আর সে লক্ষ্যেই আগামীকাল বাংলাদেশ সময় দুপুর সোয়া তিনটায় নেপালের আনফা কমপ্লেক্সে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের যুবারা।

Previous articleভুটান ম্যাচের জন্য আংশিক দল ঘোষণা!
Next articleকাজী সালাউদ্দিনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here