প্রথম ম্যাচে পাকিস্তানের সাথে ড্র করার পর দ্বিতীয় ম্যাচে ভারতে বিপক্ষে ঘুরে দাড়িয়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে হেসেখেলে জয় তুলে নেয় সাবিনা-তাহুরারা। ভারতের বিপক্ষে ৩-১ গোলের জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে পরবর্তী রাউন্ডে কোয়ালিফাই করেছে তারা।

খেলার ১৯ মিনিটে বাংলাদেশকে ব্রেকথ্রু এনে দেন আফিদা খন্দকার। সাবিনা খাতুনের ক্রস থেকে পান্থই চানু বলকে বের করে দিতে চাইলে বল পেয়ে যান আফিদা এবং সেখান থেকে বলকে আলতো করে তুলে দিয়ে গোল করেন এই ডিফেন্ডার। ২৯ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। গোলটি করে তাহুরা খাতুন। মাঠের ডানদিক থেকে ঋতুপর্ণা চাকমার ক্রস থেকে ভারতীয় গোলরক্ষক পান্থই চানু ফ্লাইট মিস করলে গোলে সহজ সুযোগ কাজে লাগান তাহুরা।

৩৬ মিনিটের গোলের শোধের সুযোগ পায় ভারত। তবে লেফট উইং থেকে আসা চানু সারখাইবামের ক্রসে ভারতের অধিনায়ক বালা দেবীর অন টার্গেট শুট ফিরিয়ে দেন বাংলাদেশ দলের গোলরক্ষক রূপনা চাকমা। ৪২ মিনিটে ব্যবধান তিনগুণ করে পিটার বাটলারের শিষ্যরা। শামসুন্নাহার জুনিয়রের ব্যাকপাস থেকে দুর্দান্ত এক শুটে লক্ষ্যভেদ করেন তাহুরা খাতুন। ভারতের গোলকিপার পান্থই চানু ঝাপিয়ে পড়েও বলের নাগাল খুঁজে পান নি।

পরের মিনিটেই এক গোল শোধ করে ভারত। ভারতের হয়ে গোলটি করেন বালা দেবী। পরবর্তী ৩-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ নারী দল। ৬২ মিনিটে দলকে আবারো গোল হজমের হাত থেকে বাঁচিয়ে দেন রূপনা চাকমা। জ্যোতি চৌহানের পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে করা শুট রূপনা চাকমা আটকে দিলে সেই যাত্রায় রক্ষা পায় বাংলাদেশ।

পিছিয়ে পড়া ভারত গোল শোধ দেওয়ার বারবার চেষ্টা চালায় তবে বাংলাদেশের গোলরক্ষক রূপনা চাকমা কাছে ব্যর্থ হতে তাদের।অন্যদিকে বাংলাদেশ দলও ব্যবধান বাড়াতে চায়, তবে তেমন সুবিধা করে উঠতে পারে নি। ফলে দুই দল নির্ধারিত সময় আর কোনো গোল পায় নি। এতে করে ৩-১ গোলে জয় পায় বাংলাদেশ নারী ফুটবল দল। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে পরবর্তী রাউন্ডে কোয়ালিফাই করেছে বর্তমান সাফ চ্যাম্পিয়নরা।

Previous articleনারী দলেও সিনিয়র সিন্ডিকেট?
Next articleফিলিপাইনকে হারিয়ে পরবর্তী রাউন্ডের আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশের যুবারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here