অ-২০ সাফের শিরোপা জয়ের আত্ববিশ্বাস নিয়ে অ-২০ এশিয়ান কাপের বাছাইপর্বে খেলতে যায় বাংলাদেশ। কিন্তু প্রথম দুই ম্যাচে সমান হার ও ড্রতে ৫ দলের গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে যুবারা। তাই শীর্ষ দুইয়ে থেকে মূল পর্বে খেলার স্বপ্ন এখন অনেকটাই ধূসর। তারপরও সম্ভাবনা টিকিয়ে রাখতে নিজেদের তৃতীয় ম্যাচে এই গ্রুপের স্বাগতিক ভিয়েতনামের বিপক্ষে মাঠে নামছে মারুফুল হক শিষ্যরা।

ভিয়েতনামের হাইফংয়ে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় স্বাগতিকদের মুখোমুখি হবে লাল সবুজের প্রতিনিধিরা। নিজেদের প্রথম দুই ম্যাচে গুয়ামকে ৩-০ ও ভুটানকে ৫-০ গোলে হারিয়েছে ভিয়েতনাম। তাই বাংলাদেশের জন্য বেশ কঠিন চ্যালেঞ্জ নিয়েই অপেক্ষা করছে স্বাগতিকরা। বাংলাদেশ সে চ্যালেঞ্জের আগে বেশ চাপে রয়েছে। কারণ প্রথম ম্যাচে শক্তিশালী সিরিয়ার বড় হারের সম্মুখীন হলেও দ্বিতীয় ম্যাচে তুলনামূলক সহজ প্রতিপক্ষ গুয়ামের সঙ্গে অতিরিক্ত সময়ে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করেছে। আর এবার প্রতিপক্ষ শক্তিশালী ভিয়েতনাম।

ফুটবলে বর্তমান অবস্থান কিংবা এই আসরের পারফরম্যান্স – সব দিক দিয়েই ভিয়েতনামকে সমীহ করা ছাড়া উপায় নেই। আর তাদের সমীহ করেই পরিকল্পনা সাজাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের সহকারী কোচ জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, “আমরা অলরেডি ভিয়েতনামের দুইটা ম্যাচ দেখেছি। তাদের শক্তি ও দূর্বলতা হলো – তারা সাধারণত বল বেশি পায়ে রাখে এবং তারা কাউন্টার অ্যাটাক করে। আমরা লাস্ট দুইটা ভালো সেশন করেছি। ওদের শক্তি ও দূর্বলতা নিয়ে কাজ করেছি। যেহেতু তারা শক্তিশালী প্রতিপক্ষ তাই আমরা চেস্টা করবো তাদের শক্তিশালী জায়গাগুলো বন্ধ করে দূর্বল জায়গাগুলো কাজে লাগাতে।”

এদিকে গত ম্যাচে ৮৮তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন মিডফিল্ডার মঈনুল ইসলাম মঈন। যদিও শেষ মুহূর্তে গোল হজম করে জয় পাওয়া হয়নি। তবে গোল করার আত্ববিশ্বাস নিয়ে এই ম্যাচেও ভালো করতে চান তিনি। ভিয়েতনাম ম্যাচের আগে মঈন বলেন, “আমাদের এই দুইটা ম্যাচ আছে। গত ম্যাচ ড্র করেছি। একটা গোল করেছিলাম, তারপরও ম্যাচটা ড্র হয়েছে। ইনশাআল্লাহ্ সামনের ম্যাচেও গোল করার চেষ্টা করবো। দলের সবাই যেন ভালোভাবে খেলে। সবাই সুস্থ আছে আলহামদুলিল্লাহ। ১০০% সেরাটা দিয়ে ম্যাচ জয় করে আনতে পারবো ইনশাআল্লাহ্।”

Previous articleদুঃসময়ে জামালের পাশে ব্রাদার্স; মিটেনি মাঠে নামার জটিলতা!
Next articleবাংলাদেশের জালে ভিয়েতনামের চার গোল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here