আসছে ফিফা উইন্ডোতে ভুটানের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ম্যাচের জন্য ঘোষিত আংশিক দল নিয়ে আজ প্রথমদিনের মত অনুশীলন শুরু করেছে হাভিয়ের ক্যাবরেরা শিষ্যরা। অনুশীলনের আগে খেলোয়াড়রা জানিয়েছেন আসন্ন দুই ম্যাচ নিয়ে নিজেদের লক্ষ্যের কথা।

বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ২০২৩-২৪ মৌসুম শেষ হয়েছে মাস দুয়েক আগে। পরবর্তী মৌসুম কবে শুরু হবে সেটাও নিশ্চিত নয়। তাই বেশ লম্বা সময় ধরে খেলার বাইরে ফুটবলাররা। দলের সহকারী কোচ হাসান আল মামুনের চোখে চ্যালেঞ্জটা সে জায়গায়ই। একইসঙ্গে ভুটানের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জের কথাও জানান তিনি। তিনি বলেন, “চ্যালেঞ্জিংটা হবে মূলত আমাদের খেলোয়াড়রা অনেকদিন ধরে খেলায় নাই। আপনারা জানেন যে ভুটান ইতিমধ্যে তাদের লিগের প্রথম লেগ শেষ করেছে, দ্বিতীয় লেগের দিকে আছে। তাই তারা কিন্তু অনেকটা প্রস্তুত। আমাদের চ্যালেঞ্জ হবে এটাই তাছাড়া সেখানকার উচ্চতাটাও একটা ব্যাপার। অবশ্যই আমরা এগুলোর জন্য আগে আগে যাচ্ছি এবং কত তাড়াতাড়ি সেই আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে পারি। আমরা মূলত আমাদের প্রস্তুতিটা মূলত সাড়তে চাচ্ছি এই ম্যাচ দুটো দিয়ে।”

এদিকে অনুশীলনের আগে ডিফেন্ডার ইসা ফয়সাল বলেন, “আমরা কিন্তু মাশাআল্লাহ দিনের পর দিন উন্নতির দিকে যাচ্ছি। গত সাফ থেকে দেখেন আমরা একটা লেভেলে আসছি। ইনশাআল্লাহ্ চেষ্টা করতেছি সবাই মিলে ভালো কিছু করার জন্য এবং ভুটানের সাথে আমাদের সামনে যে দুটো ম্যাচ আছে আমরা আশাবাদী আমরা ভালো কিছু ফলাফল নিয়ে দেশে ফিরবো।”

এশিয়ান কাপের বাছাইপর্বের আগে র‍্যাংকিংয়ে উন্নতির লক্ষ্যেই ভুটানের সঙ্গে ম্যাচ আয়োজন করেছে বাফুফে। গোলকিপার মিতুল মারমাও সেদিকেই নজর দিচ্ছেন। তিনি বলেন, “আমাদের মূল লক্ষ্য হচ্ছে আমরা এএফসি এশিয়ান কাপের যে বাছাইপর্ব আছে সেখানে ভালো কিছু করার। যেহেতু সে লক্ষ্যে হচ্ছে যে, আমরা এখন পট ৪ এ আছি এখানে আমাদের সামনে একটা সুযোগ রয়েছে যে যদি আমাদের ফিফা র‍্যাংকিংয়ে যদি আমরা আগাইতে পারি, যদি পট ৩ এ চলে আসতে পারি তাহলে আমরা ৪ নাম্বার থেকে একটা দল পাচ্ছি। সেক্ষেত্রে আমাদের জন্য এই ম্যাচগুলো খুবই গুরুত্বপূর্ণ।”

এদিকে আগামীকাল নেপালে স্বাগতিকদের বিপক্ষে অ-২০ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামবে বাংলাদেশ। সে ম্যাচে জয়ের কেতন উড়িয়ে শিরোপা নিয়ে দেশে ফিরবে যুবারা সে আশাবাদ ব্যক্ত করেন জাতীয় দলের খেলোয়াড়রা। একইসঙ্গে যুবাদের প্রতি তাদের শুভকামনাও জানান তারা।

Previous articleঅধিনায়ককে ছাড়াই ফাইনাল খেলবে যুবারা!
Next articleশিরোপা জিততে চায় বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here