জোড়া আন্তর্জাতিক টুর্নামেন্ট সামনে রেখে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ অ-২০ দল। আজ কমলাপুরের বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ৩৪ সদস্যের দল নিয়ে অনুশীলন শুরু করেন দেশসেরা কোচ মারুফুল হক। আগামী ১৮-২৮ আগষ্ট নেপালে ‘‘সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ’’ এবং ২১-২৯ সেপ্টেম্বর ভিয়েতনামে ‘‘এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ-২০২৫’’ এর বাছাইপর্বে অংশ নিবে বাংলার যুবারা। দুই টুর্নামেন্ট হলেও আপাতত প্রথম টুর্নামেন্ট যুব সাফেই নজর রাখছে দল।

প্রথম দিনের অনুশীলনে বেশ চনমনে ছিলেন যুব ফুটবলাররা। যুব সাফে সবশেষ আসরে ভালো খেলেও ফাইনালে গিয়ে খেই হারিয়ে শিরোপা জেতা হয়নি যুবাদের। সে আক্ষেপ এবার ঘোচাতে চান গোলরক্ষক মোহাম্মদ আসিফ। তিনি বলেন, “গত টুর্নামেন্টে ২৩ এ (২০২৩ সালে) আমরা রানার্স আপ হয়েছিলাম। ওইটা ছিল বেশিরভাগ খেলোয়াড়ের প্রথম টুর্নামেন্ট। সবার এখন অভিজ্ঞতা হয়েছে। এ বছর আমাদের প্রত্যাশা সাফে চ্যাম্পিয়ন হওয়া।”

ক্লাব ফুটবলে বিরতি থাকায় অভিজ্ঞ কোচ মারুফুল হককে পেয়েছে যুব ফুটবলাররা। তার মত কোচের সঙ্গে কাজ করতে পেরে বেশ উচ্ছ্বসিত সবাই। দলের ডিফেন্ডার ইমরান খান বলেন, “তার (মারুফুল হক) সঙ্গে কখনও কাজ হয় নাই। এই প্রথম আর কি অ-২০ জাতীয় দলে তাকে পেয়েছি। অবশ্যই তার দিক নির্দেশনা নিয়ে আমরা সাফে একটা ভালো কিছু করতে চাই।”

এদিকে আজ কমলাপুরে অনুশীলন করলেও বৃহস্পতিবার যুবাদের অনুশীলন ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনার অনুশীলন মাঠ। সাফের আগে বেশ কয়েকদিন সময় থাকায় সর্বোচ্চ প্রস্তুতি নিশ্চিত করার লক্ষ্য বাংলাদেশের।

Previous articleজোড়া টুর্নামেন্টের জন্য বাংলাদেশ অ-২০ দল ঘোষিত!
Next articleএএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন চার বাংলাদেশি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here